অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত - স্কুল - দৈনিকশিক্ষা

অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

কিশোরগঞ্জ প্রতিনিধি |

কিশোরগঞ্জের বাজিতপুরের হাওরে অবস্থিত বাহেরবালী এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের বিতর্কিত প্রধান শিক্ষক এম এ কাসেমকে বরখাস্ত করা হয়েছে। বিদ্যালয়ের টাকা আত্মসাৎসহ নানা অপকর্মের অভিযোগে বৃহস্পতিবার স্কুল পরিচালনা কমিটি তাঁকে সাময়িকভাবে বরখাস্ত করে।

স্কুল কর্তৃপক্ষের অভিযোগ থেকে জানা যায়, এম এ কাসেম কয়েক দফায় স্কুল তহবিলের প্রায় ১২ লাখ টাকা আত্মসাৎ করেন। স্কুলের জন্য বরাদ্দ ল্যাপটপ ও মনিটর স্কুলে না এনেই বিক্রি করে দেন। বর্ষাকালে স্কুলের ছাত্রছাত্রীদের যাতায়াতের জন্য দেয়া একটি ডিঙ্গি নৌকা ও একটি ইঞ্জিন এবং আটটি সিলিং ফ্যান বিক্রি করে দেন। মাসে তিন-চার দিন স্কুলে উপস্থিত থাকলেও কোনো ক্লাস নেন না। স্থানীয় সংসদ সদস্যের দেয়া একটি প্রকল্পের কাজ না করেই দেড় লাখ টাকা মেরে দেন কাসেম।

অভিযোগে আরও বলা হয়, শিক্ষকদের টিউশন ফির ৬৯ হাজার টাকাও আত্মসাৎ করেন প্রধান শিক্ষক। স্কুলের স্টোরে রাখা বোর্ডের বই বিক্রি করে দেন। ৭ই মার্চ স্কুলে কর্মসূচি পালন করা হলেও তিনি ওই দিন স্কুলে না গিয়ে পরদিন বঙ্গবন্ধুর ছবিসংবলিত ব্যানার নামিয়ে ফেলেন। অবৈধভাবে একজন কর্মচারীও নিয়োগ দেন তিনি। শিক্ষকরা জানান, অর্থলোভী এই ব্যক্তি নারী কেলেঙ্কারিতেও জড়িত।

স্কুল কমিটির সভাপতি সভাপতি মো. আ. বাছির মিয়া বলেন, ‘স্কুলের তহবিলের অর্থ আত্মসাৎসহ নানা অপকীর্তির অভিযোগে প্রধান শিক্ষক এম এ কাসেমকে কয়েক দফা কারণ দর্শাও নোটিশ দিলেও তিনি হিসাব দিতে পারেননি। সব মিলিয়ে স্কুলের ১২ লাখ টাকার মতো প্রধান শিক্ষক আত্মসাৎ করেছেন বলে প্রমাণ আছে। এসব কারণে তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সাত দিনের মধ্যে সন্তোষজনক জবাব না দিলে তাঁকে পূর্ণাঙ্গ বহিষ্কার করা হবে।’

মান ধরে রাখতে না পারলে এমপিও থাকবে না : প্রধানমন্ত্রী - dainik shiksha মান ধরে রাখতে না পারলে এমপিও থাকবে না : প্রধানমন্ত্রী এমপিওভুক্ত হল ২ হাজার ৭৩০ শিক্ষা প্রতিষ্ঠান - dainik shiksha এমপিওভুক্ত হল ২ হাজার ৭৩০ শিক্ষা প্রতিষ্ঠান এক নজরে স্কুল-কলেজ মাদরাসা কারিগরি ও বিএম এমপিওভুক্তির হিসেব - dainik shiksha এক নজরে স্কুল-কলেজ মাদরাসা কারিগরি ও বিএম এমপিওভুক্তির হিসেব এমপিওভুক্তিতে দুর্নীতি করলে কী হয়? - dainik shiksha এমপিওভুক্তিতে দুর্নীতি করলে কী হয়? প্রাথমিক সমাপনী পরীক্ষা বর্জনের ঘোষণা শিক্ষকদের, মহাসমাবেশ পণ্ড - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা বর্জনের ঘোষণা শিক্ষকদের, মহাসমাবেশ পণ্ড শিক্ষক নিয়োগ: দ্বিতীয় ধাপের সুপরিশের তালিকা প্রস্তুত - dainik shiksha শিক্ষক নিয়োগ: দ্বিতীয় ধাপের সুপরিশের তালিকা প্রস্তুত ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল দেখুন - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল দেখুন ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website