অর্ধশত ছাত্রী নিয়ে শীতলক্ষ্যায় নৌকাডুবি - স্কুল - দৈনিকশিক্ষা

অর্ধশত ছাত্রী নিয়ে শীতলক্ষ্যায় নৌকাডুবি

বন্দর (নারায়ণগঞ্জ) প্রতিনিধি |

অর্ধশত ছাত্রী নিয়ে শীতলক্ষ্যা নদীতে ডুবে গেছে একটি যাত্রীবাহী ইঞ্জিনচালিত নৌকা। বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের বন্দরে লক্ষ্মীনারায়ণ খেয়াঘাট সংলগ্ন শীতলক্ষ্যা নদীতে এ নৌকাডুবির ঘটনা ঘটে। তবে সব ছাত্রীরা সাঁতরে তীরে পৌঁছাতে সক্ষম হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। সাতদিন আগেও এখানে নৌকাডুবির ঘটনা ঘটে বলে এলাকাবাসী জানান।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সিদ্ধিরগঞ্জের লক্ষ্মীনারায়ণ উচ্চ বিদ্যালয়ের মর্নিং শিফটের ছুটি হয় প্রতিদিনের মতো বুধবার দুপুর ১২টায়। স্কুল ছুটির পর নদীর পূর্বপাড় বন্দরের দাসেরগা, চৌরাপাড়া, আমিরাবাদ ও বক্তারকান্দি এলাকার ছাত্রীরা নদী পার হয়ে বাড়ি যেতে লক্ষ্মীনারায়ণ খেয়াঘাটে আসে।

ঘাটে ট্রলার না থাকায় প্রায় ৫০ জন ছাত্রী মাঝি আনোয়ার মিয়ার ছোট নৌকায় ওঠে। অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণে নৌকাটি নদীর মাঝখানে গিয়ে ডুবে যায়। নৌকায় থাকা ছাত্রীরা সাঁতরে তীরে পৌঁছতে সক্ষম হয়। নিমজ্জিত নৌকাটির ধারণ ক্ষমতা ১০-১২ জনের মতো ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান। পুলিশ নৌকাডুবির বিষয়টি নিশ্চিত করেছে।

বুধবার দুপুরে নারায়ণগঞ্জের বন্দরে লক্ষ্মীনারায়ণ খেয়াঘাট সংলগ্ন শীতলক্ষ্যা নদীতে এ নৌকাডুবির ঘটনা ঘটে। তবে সব ছাত্রীরা সাঁতরে তীরে পৌঁছাতে সক্ষম হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। সাতদিন আগেও এখানে নৌকাডুবির ঘটনা ঘটে বলে এলাকাবাসী জানান।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সিদ্ধিরগঞ্জের লক্ষ্মীনারায়ণ উচ্চ বিদ্যালয়ের মর্নিং শিফটের ছুটি হয় প্রতিদিনের মতো বুধবার দুপুর ১২টায়। স্কুল ছুটির পর নদীর পূর্বপাড় বন্দরের দাসেরগা, চৌরাপাড়া, আমিরাবাদ ও বক্তারকান্দি এলাকার ছাত্রীরা নদী পার হয়ে বাড়ি যেতে লক্ষ্মীনারায়ণ খেয়াঘাটে আসে।

ঘাটে ট্রলার না থাকায় প্রায় ৫০ জন ছাত্রী মাঝি আনোয়ার মিয়ার ছোট নৌকায় ওঠে। অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণে নৌকাটি নদীর মাঝখানে গিয়ে ডুবে যায়। নৌকায় থাকা ছাত্রীরা সাঁতরে তীরে পৌঁছতে সক্ষম হয়।

নিমজ্জিত নৌকাটির ধারণ ক্ষমতা ১০-১২ জনের মতো ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান। পুলিশ নৌকাডুবির বিষয়টি নিশ্চিত করেছে।

শিক্ষা আইন যেন শুধু শিক্ষকদের শাসন করার জন্য না হয় - dainik shiksha শিক্ষা আইন যেন শুধু শিক্ষকদের শাসন করার জন্য না হয় হঠাৎ রাজধানীর ৩ স্কুলে প্রতিমন্ত্রী, ৫ শিক্ষককে শোকজ - dainik shiksha হঠাৎ রাজধানীর ৩ স্কুলে প্রতিমন্ত্রী, ৫ শিক্ষককে শোকজ ১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের - dainik shiksha ১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website