অসচ্ছল পরিবারের সন্তানেরাও উচ্চ শিক্ষার সুযোগ লাভ করছে: ড. হারুন-অর-রশিদ - ভর্তি - Dainikshiksha

অসচ্ছল পরিবারের সন্তানেরাও উচ্চ শিক্ষার সুযোগ লাভ করছে: ড. হারুন-অর-রশিদ

নিজস্ব প্রতিবেদক |

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেছেন, অসচ্ছল পরিবারের সন্তানেরাও উচ্চ শিক্ষার সুযোগ লাভ করছে।

আজ মঙ্গলবার (০৯ জানুয়ারি) ভাওয়ালগড়ের ভবানীপুরে অবস্থিত মুক্তিযোদ্ধা কলেজে একাডেমিক ভবন উদ্বোধন, নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ভাইস চ্যান্সেলর বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত ২২৫০টি কলেজের মাধ্যমে সারাদেশের অসচ্ছল পরিবারের লাখ লাখ  শিক্ষার্থী উচ্চশিক্ষার সুযোগ লাভ করছে।

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধা নামে নামকরণ যে কলেজ, সে কলেজকে শিক্ষা-দীক্ষা, অবকাঠামোগত সুযোগ-সুবিধা, শিক্ষার পরিবেশ, পরীক্ষায় শিক্ষার্থীদের সাফল্য, নিয়ম-শৃঙ্খলা সর্বদিক থেকে একটি আর্দশ স্থানীয় কলেজে উন্নীত করতে হবে এবং কলেজের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সবাইকে শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মদান এবং জাতির পিতার সততা ও সর্বত্যাগের আর্দশ সমুন্নত রেখে নিজও জীবনে অনুসরণ করে চলতে হবে।

স্থানীয় এমপি ও সাবেক মন্ত্রী  মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট রহমত আলী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সভাপতির বক্তব্যে তিনি বলেন, জ্ঞানই শক্তি এবং জ্ঞানই সৃষ্টি। আমাদের শিক্ষার্থীদের প্রকৃত জ্ঞানের অনুসারী হতে হবে।

প্রাথমিকের শিক্ষার্থীদের প্রতিদিন একটি শব্দ শেখানোর নির্দেশ - dainik shiksha প্রাথমিকের শিক্ষার্থীদের প্রতিদিন একটি শব্দ শেখানোর নির্দেশ মাস্টার্স ভর্তির আবেদন শুরু ২১ অক্টোবর - dainik shiksha মাস্টার্স ভর্তির আবেদন শুরু ২১ অক্টোবর সহকারী অধ্যাপক পদে পদোন্নতির খসড়া তালিকা প্রকাশ - dainik shiksha সহকারী অধ্যাপক পদে পদোন্নতির খসড়া তালিকা প্রকাশ বিজয়ফুল প্রতিযোগিতার তথ্য পাঠাতে হবে অধিদপ্তরে - dainik shiksha বিজয়ফুল প্রতিযোগিতার তথ্য পাঠাতে হবে অধিদপ্তরে স্কুলে ভর্তি সংক্রান্ত সভা ২৪ অক্টোবর - dainik shiksha স্কুলে ভর্তি সংক্রান্ত সভা ২৪ অক্টোবর মহাপরিচালকের চিকিৎসায় মানবিক সাহায্যের আবেদন - dainik shiksha মহাপরিচালকের চিকিৎসায় মানবিক সাহায্যের আবেদন দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website