please click here to view dainikshiksha website

অসচ্ছল পরিবারের সন্তানেরাও উচ্চ শিক্ষার সুযোগ লাভ করছে: ড. হারুন-অর-রশিদ

নিজস্ব প্রতিবেদক | জানুয়ারি ৯, ২০১৮ - ৪:০৯ অপরাহ্ণ
dainikshiksha print

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেছেন, অসচ্ছল পরিবারের সন্তানেরাও উচ্চ শিক্ষার সুযোগ লাভ করছে।

আজ মঙ্গলবার (০৯ জানুয়ারি) ভাওয়ালগড়ের ভবানীপুরে অবস্থিত মুক্তিযোদ্ধা কলেজে একাডেমিক ভবন উদ্বোধন, নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ভাইস চ্যান্সেলর বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত ২২৫০টি কলেজের মাধ্যমে সারাদেশের অসচ্ছল পরিবারের লাখ লাখ  শিক্ষার্থী উচ্চশিক্ষার সুযোগ লাভ করছে।

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধা নামে নামকরণ যে কলেজ, সে কলেজকে শিক্ষা-দীক্ষা, অবকাঠামোগত সুযোগ-সুবিধা, শিক্ষার পরিবেশ, পরীক্ষায় শিক্ষার্থীদের সাফল্য, নিয়ম-শৃঙ্খলা সর্বদিক থেকে একটি আর্দশ স্থানীয় কলেজে উন্নীত করতে হবে এবং কলেজের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সবাইকে শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মদান এবং জাতির পিতার সততা ও সর্বত্যাগের আর্দশ সমুন্নত রেখে নিজও জীবনে অনুসরণ করে চলতে হবে।

স্থানীয় এমপি ও সাবেক মন্ত্রী  মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট রহমত আলী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সভাপতির বক্তব্যে তিনি বলেন, জ্ঞানই শক্তি এবং জ্ঞানই সৃষ্টি। আমাদের শিক্ষার্থীদের প্রকৃত জ্ঞানের অনুসারী হতে হবে।

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ৫টি

  1. হবিবর রহমান, বীরগঞ্জ কলেজ, দিনাজপুর। says:

    স্যার অত্যন্ত সত্য কথাটাই বলেছেন। কিন্তু বাস্তবে তাদের শিক্ষাগ্রহনের ক্ষেত্র অত্যন্ত সীমিত। অবকাঠামোর ঘাটতি, ভাল মানের শিক্ষকের অভাব, শিক্ষকদের বেতন কম। অনেক সমস্যাই শিক্ষার্থীদেরকে কাঙ্ক্ষিত মানে পৌঁছাতে পারছে না।

  2. SM Sujan says:

    এই বক্তব্য সম্পুর্ন সঠিক নয় এ কারনে যে আগে অনার্স ভর্তিতে সরকারি কলেজগুলো ২০০০-২২০০ টাকা নিত। এখন ভর্তির ক্ষমতা জাতীয় বিশ্ববিদ্যালয় শিওর ক্যাশের মাধ্যমে ৪৫০০ থেকে৫০০০ টাকায় ভর্তি করাচ্ছে। যার ফলে অনেক দরিদ্র ছাত্রছাত্রি ভর্তিতে হিমশিম খাচ্ছে।

  3. রফিকুল ইসলাম বি,এসসি, ঘাটাইল, টাংগাইল says:

    ইচ্ছা থাকলে বিবিএ, সিএসই,ইং, গণিত, ফার্মাসি এর মতো কর্মমুখি বিষয়ে ঊপজেলা লেভেলের কলেজে অনার্স চালু করুন,তবে প্রচলিত শিক্ষাব্যবস্থাকে কেউ বেকারের কারখানা বলতে পারবে না।

  4. Md. Mafizul Islam,Chandina R A College Chandina Comilla says:

    আপনার মন্তব্য
    Honourable vc Idonnt agree with u.In the non govt. College the students have to pay a lot. as a tution fees.Besides they have to to bear various types of fees.so I think National University has destroyed Educational system .If the National Unersity is turned into a dairy firm, The nation will be benefited.

  5. Md. Mafizul Islam,Chandina R A College Chandina Comilla says:

    আপনার মন্তব্য
    Idont agree with you. National University has destroyed the education system . Besides a meritless nation is creating by this Institution. In course number is not appllicable in our Country . For this system a meritless nation is creating .so incource system should be abolished very soon.

আপনার মন্তব্য দিন