please click here to view dainikshiksha website

অসদুপায় অবলম্বন: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১২৬ শিক্ষার্থীর সাজা

নিজস্ব প্রতিবেদক | সেপ্টেম্বর ১৩, ২০১৭ - ৮:৪১ অপরাহ্ণ
dainikshiksha print

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৬ খ্রিস্টাব্দের অনার্স ২য় বর্ষ পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় বিভিন্ন মেয়াদে ১২৬ জন পরীক্ষার্থীকে সাজা দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

গত ২৯শে সেপ্টেম্বর পরীক্ষা শৃঙ্খলা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বুধবার (১৩ই সেপ্টেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক চিঠিতে জানানো হয়েছে।

কিছু পরীক্ষার্থীর সংশ্লিষ্ট বছরের পরীক্ষা বাতিল করা হয়েছে আবার কিছু পরীক্ষার্থীর সাজা হল সংশ্লিষ্ট বছরের পরীক্ষাসহ পরবর্তী এক বছরে আর কোনো পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারবে না। এছাড়া কিছু পরীক্ষার্থীর শাস্তির মেয়াদের পরিমাণ বেশি রয়েছে। তাদের অনেকেই সংশ্লিষ্ট বছরের পরীক্ষাসহ পরবর্তী দুই, তিন এবং চার বছরের মধ্যে আর কোনো পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে না।

২০১৪ খ্রিস্টাব্দের ২য় বর্ষ অনার্স পরীক্ষার সাজাপ্রাপ্ত একজনকে প্রমার্জনের আবেদনর প্রেক্ষিতে সাজা প্রমার্জন করে ২০১৬ খ্রিস্টাব্দের ২য় বর্ষ অনার্স পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ প্রদানের সিদ্ধান্ত গৃহীত নেয়া হয় সভায়।

এছাড়া ২০১৫ খ্রিস্টাব্দের ২য় বর্ষ অনার্স এবং অনার্স (বিশেষ) পরীক্ষায় সাজাপ্রাপ্ত ৭ পরীক্ষার্থীর প্রমার্জনের আবেদন গৃহীত হয়নি। কমিটি তাদের আবেদনের কথা বিবেচনা করেনি বলে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন