অসহায়দের পাশে দাঁড়ানোর উদ্যোগ পটুয়াখালীর শিক্ষকদের - কলেজ - দৈনিকশিক্ষা

অসহায়দের পাশে দাঁড়ানোর উদ্যোগ পটুয়াখালীর শিক্ষকদের

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি |

করোনা প্রাদুর্ভাবে পটুয়াখালীর কলাপাড়ায় কর্মহীন বেসরকারি শিক্ষক, অসহায় ও প্রতিবন্ধী মানুষকে সহায়তা প্রদানের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সরকারি কলেজ শিক্ষক সমিতি (সকশিস) পটুয়াখালী জেলা শাখার নেতারা। বৃহস্পতিবার (১১ জুন) সকালে কলাপাড়া রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এ কর্মসূচি শুরু করেন সমিতির পটুয়াখালী জেলা শাখার শাখার সভাপতি প্রভাষক মো. আবু ইউসুফ।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রভাষক কৃষিবিদ লিটন ও প্রভাষক মো. আল আমিন সিকদার।

প্রভাষক মো.আবু ইউসুফ দৈনিক শিক্ষাডটকমকে জানান, করোনা প্রাদুর্ভাবের কারণে যে পরিবার তাদের সহায়তা চাইবে কলাপাড়ায় সেসব অসহায় বেসরকারি শিক্ষক, অসহায়, অসচ্ছল ও প্রতিবন্ধী পরিবারকে খাদ্য সহায়তা বাসায় পৌঁছে দেয়া হবে। পাশাপাশি চিকিৎসা ও প্রয়োজনীয় ঔষধ সরবরাহ করা হবে। এছাড়া অসুস্থদের চিকিৎসার ব্যবস্থা করা হবে। এজন্য বাংলাদেশ সরকারি কলেজ শিক্ষক সমিতির উদ্যোগে কলাপাড়ায় দুটি হেল্পলাইন নম্বর খোলা হয়েছে (০১৩১১১৫০৯৮৩ ও ০১৭৪১৭৮৬৭৩৭)। 

তিনি দৈনিক শিক্ষাডটকমকে আরও বলেন, ইতোমধ্যে তদুই শতাধিব পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। একই সাথে সব শিক্ষকদের এ দুর্যোগ মূহুর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো দেশের অসহায় মানুষের পাশে থাকার আহ্বান জানান তিনি।

সভাশেষে শিক্ষক নেতারা কলাপাড়া লঞ্চঘাটে রাঙ্গাবালী গামী লঞ্চের শতাধিক যাত্রীকে হ্যান্ড স্যানেটাইজার ও মাস্ক বিতরণ করেন। এছাড়াও করোনা আক্রান্ত ইব্রাহিমের পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেন।

করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪ হাজার ১৯ - dainik shiksha করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪ হাজার ১৯ পিটিআই ইন্সট্রাক্টরদের পদোন্নতির সুযোগ বাড়ল - dainik shiksha পিটিআই ইন্সট্রাক্টরদের পদোন্নতির সুযোগ বাড়ল প্রাথমিক শিক্ষায় নতুন ৮ সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু - dainik shiksha প্রাথমিক শিক্ষায় নতুন ৮ সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু অ্যাডহক নিয়োগ পেলেন ৩৭ শিক্ষক - dainik shiksha অ্যাডহক নিয়োগ পেলেন ৩৭ শিক্ষক চলতি মাসেই মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বকেয়াসহ এমপিওর টাকা ছাড় - dainik shiksha চলতি মাসেই মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বকেয়াসহ এমপিওর টাকা ছাড় বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website