অস্ট্রেলিয়ার বনাঞ্চলে ভয়াবহ আগুনে নিহত ৩ - বিবিধ - দৈনিকশিক্ষা

অস্ট্রেলিয়ার বনাঞ্চলে ভয়াবহ আগুনে নিহত ৩

দৈনিকশিক্ষা ডেস্ক |

অস্ট্রেলিয়ার পূর্বাঞ্চলীয় নিউ সাউথ ওয়েলস বনাঞ্চলে ভয়াবহ আগুনে ৩ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন চারজন। এছাড়া হাজার হাজার মানুষ গৃহহীন হয়ে উদ্বাস্তু জীবন পার করছেন। 

বিবিসি জানায়, শনিবার আগুনের দ্বিতীয় দিনে জরুরি অবস্থা জারি করে স্থানীয় কর্মকর্তারা সতর্ক করে বলেছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা নিশ্চিত করেছেন যে, দেড় শতাধিক বাড়ি ঘর ধ্বংস হয়ে গেছে।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, বর্তমানে প্রায় ১০০টি অগ্নিকাণ্ড মোকাবেলার জন্য ১,৩০০ ফায়ার সার্ভিসের সদস্য কাজ করছে। প্রয়োজনে সেনাবাহিনীকে আহ্বান জানানো হবে। আগুন নিয়ন্ত্রণে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

একই সাথে কয়েকশ নাগরিক কুইন্সল্যান্ড এবং নিউ সাউথ ওয়েলসের ক্ষতিগ্রস্থ অঞ্চলে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করে যাচ্ছেন।

মরিসন বলেন, যারা নিহত হয়েছেন তাদের জন্য আমরা ব্যথিত। আমার একমাত্র চিন্তা যারা জীবন হারিয়েছেন তাদের জন্য এবং তাদের পরিবারের জন্য। এখন ক্ষতিগ্রস্তদের সহায়তা করা আমাদের দায়িত্ব।

ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানায়, আগামী সপ্তাহ নাগাদ বনাঞ্চলের শতাধিক খণ্ড খণ্ড আগুন কিছুটা নিয়ন্ত্রণ আনা সম্ভব হবে। তবে আগামী তিন মাস অর্থাৎ গ্রীষ্মের সময়ে এই আগুনের প্রকোপ অব্যাহত থাকার আশঙ্কা রয়েছে। শুষ্ক আবহাওয়া ও প্রবল বাতাসের কারণে আগুন নিয়ন্ত্রণ অনিশ্চয়তার মুখে পড়তে হচ্ছে।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website