অস্ট্রেলীয় শিক্ষার্থীর গুপ্তচরবৃত্তির প্রমাণ পেয়েছে উ. কোরিয়া - বিদেশে উচ্চশিক্ষা - Dainikshiksha

অস্ট্রেলীয় শিক্ষার্থীর গুপ্তচরবৃত্তির প্রমাণ পেয়েছে উ. কোরিয়া

দৈনিকশিক্ষা ডেস্ক |

উত্তর কোরিয়ায় আটক অস্ট্রেলীয় ছাত্র গুপ্তচরবৃত্তির সঙ্গে জড়িত ছিল প্রমাণ পেয়েছে দেশটির কর্মকর্তারা। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমে শনিবার প্রকাশিত এক খবরে তার গুপ্তচরবৃত্তির কথা প্রকাশ করা হয়। সম্প্রতি অ্যালেক সিগলে নামের ওই অস্ট্রেলীয়কে আটক করে অস্ট্রেলিয়ায় ফেরত পাঠিয়েছে উত্তর কোরিয়া। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএ জানিয়েছে, ওই শিক্ষার্থী বেশ কয়েকবার উত্তর কোরিয়ার বিরোধী গণমাধ্যমে গোপনে তথ্য পাচার ও ছবি পাঠিয়েছে। গত ২৫শে জুন সিগলেকে গ্রেফতার করে উত্তর কোরিয়ার গোয়েন্দা পুলিশ। জিজ্ঞাসাবাদে সে তার ওপর আনা অভিযোগ স্বীকার করে নেয় এবং বার বার ক্ষমা প্রার্থনা করে। বৃহসপতিবার তাকে মুক্ত করে দেয় উত্তর কোরিয়া। ওইদিনই বেইজিং হয়ে টোকিও পৌঁছান সিগলে।

২১ থেকে ২৫ জুলাইয়ের এগ্রিকালচার ডিপ্লোমা পরীক্ষা স্থগিত - dainik shiksha ২১ থেকে ২৫ জুলাইয়ের এগ্রিকালচার ডিপ্লোমা পরীক্ষা স্থগিত একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চয়ন ২৫ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চয়ন ২৫ জুলাইয়ের মধ্যে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন - dainik shiksha বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website