অ্যাডহক নিয়োগ পেলেন ৪ শিক্ষক - কলেজ - Dainikshiksha

অ্যাডহক নিয়োগ পেলেন ৪ শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

সরকারিকৃত কলেজের ৪ শিক্ষককে অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এদের মধ্যে নেত্রকোণার মদন উপজেলার সরকারি হাজী আব্দুল আজিজ খান ডিগ্রি কলেজের ৩ জন প্রভাষক এবং টাঙ্গাইলের সখীপুর উপজেলার সরকারি মুজিব কলেজের ১ জন প্রভাষক রয়েছেন। সোমবার (৮ এপ্রিল) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। 

নিয়োগপ্রাপ্তরা হলেন, নেত্রকোণার মদন উপজেলার সরকারি হাজী আব্দুল আজিজ খান ডিগ্রি কলেজের প্রভাষক গিয়াস মাহমুদ, বিভা রানী পাল, পাপড়ী চৌধুরী এবং টাঙ্গাইলে সখীপুর সরকারি মুজিব কলেজের মোহাম্মদ মজিবর রহমান।

‘জাতীয়করণকৃত কলেজ শিক্ষক ও অ-শিক্ষক কর্মচারী আত্তীকরণ বিধিমালা ২০০০’ এর বিধি-৩ এবং ৫ অনুযায়ী এ ৪ জন প্রভাষককে অ্যাডহক ভিত্তিতে কলেজ সরকারিকরণের তারিখ থেকে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া ‘সরকারিকরণকৃত কলেজ শিক্ষক ও অ-শিক্ষক কর্মচারী আত্তীকরণ বিধিমালা, ২০০০” এর বিধি-৬  এ বর্ণিত বিধান মোতাবেক শারীরিক সুস্থতা ও প্রাক চরিত্র সম্পর্কে কর্তৃপক্ষের সন্তোষজনক রিপোর্ট এবং বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সুপারিশের ভিত্তিতে ৯ শিক্ষকের চাকরি যথাযথ প্রক্রিয়ায় নিয়মিত করা হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

উল্লেখ্য, নেত্রকোণার মদন উপজেলার সরকারি হাজী আব্দুল আজিজ খান ডিগ্রি কলেজ ২০১৩ খ্রিষ্টাব্দের ১৪ মে সরকারি করা হয়। অপরদিকে টাঙ্গাইলের সখীপুর উপজেলার সরকারি মুজিব কলেজ ২০১৫ খ্রিষ্টাব্দের ৮ অক্টোবর সরকারি করা হয়। 

১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় বাড়ছে না - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় বাড়ছে না প্রশ্নফাঁসের প্রমাণ পেলে শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রশ্নফাঁসের প্রমাণ পেলে শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৪০ করার উদ্যোগ - dainik shiksha পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৪০ করার উদ্যোগ ৫ বছরে পৌনে দুই লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে - dainik shiksha ৫ বছরে পৌনে দুই লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা - dainik shiksha প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা - dainik shiksha কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website