অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় হচ্ছে লালমনিরহাটে - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় হচ্ছে লালমনিরহাটে

লালমনিরহাট প্রতিনিধি |

সামাজিক এবং অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে লালমনিরহাট বিমানবন্দরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে। দেশে এই প্রথম একটি এভিয়েশন ও অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ে এ্যায়ারক্রাফ্ট নির্মাণ, মেরামত, স্যাটেলাইট নির্মাণ, উৎক্ষেপন, মহাকাশ গবেষণা প্রভৃতি প্রযুক্তির বিষয়ে গবেষণা করা হবে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকালে বিশ্ববিদ্যালয় স্থাপনার জন্য লালমনিরহাট বিমান বন্দর পরিদর্শন করেছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ, স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মুহম্মদ কাদের, বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল মাশিউজ্জামান সেরনিয়াবাদ, নিয়োগপ্রাপ্ত অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের ভিসি এয়ার ভাইস মার্শাল এএইচএম ফজলুল হক।

পরিদর্শন শেষে সমাজকল্যাণমন্ত্রী নুুরুজ্জামান আহম্মেদ জানান, ২০২০ সালের জানুয়ারী মাসে এ বিশ্ববিদ্যালয়ে স্নাতক এবং স্নাতোকত্তর পর্যায়ে পাঠদানের মাধ্যমে আনুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম শুরু হবে। প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়টিতে ৭টি ফ্যাকালটি, ৩৭টি ডিপার্টমেন্ট এবং ৪টি ইনস্টিটিউট নির্মাণের পরিকল্পনা করা হয়েছে। এ জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে লালমনিরহাটেই এ বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে।

এ সময় তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে আরও বলেন, 'এই বছরেই এই বিমান বন্দর চালু করা হবে এবং সপ্তাহে ৩টি ফ্লাইট ওঠানামার জন্য বিমান বাহিনীর প্রধানের সাথে আলোচনা হয়েছে।'

পরিদর্শনকালে বিমান বাহিনীর ঢাকাস্থ উর্ধ্বতন কর্মকর্তা, লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. মতিয়ার রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহসান হাবীব, অতিরিক্ত পুলিশ সুপার এন এম নাছির উদ্দিনসহ লালমনিরহাট বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মাদরাসায় নবসৃষ্ট পদে নিয়োগে দ্রুত পদক্ষেপ নেয়া হবে : অর্থমন্ত্রী - dainik shiksha মাদরাসায় নবসৃষ্ট পদে নিয়োগে দ্রুত পদক্ষেপ নেয়া হবে : অর্থমন্ত্রী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ অতিরিক্ত সচিব মাহমুদুল হককে শিক্ষা মন্ত্রণালয় থেকে বদলি - dainik shiksha অতিরিক্ত সচিব মাহমুদুল হককে শিক্ষা মন্ত্রণালয় থেকে বদলি এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website