আইইএলটিএস শিক্ষাবৃত্তি প্রাপ্তদের নাম ঘোষণা - বিদেশে উচ্চশিক্ষা - Dainikshiksha

আইইএলটিএস শিক্ষাবৃত্তি প্রাপ্তদের নাম ঘোষণা

নিজস্ব প্রতিবেদক |

il

ব্রিটিশ কাউন্সিল আইএলটিএস স্কলারশিপ-২০১৫ শীর্ষক আইইএলটিএস শিক্ষাবৃত্তি দিয়েছে ব্রিটিশ কাউন্সিল। দেশের বাইরে উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে শিক্ষার্থীদের সহায়তা করার লক্ষে চার শিক্ষার্থীকে এ শিক্ষাবৃত্তি দেয়া হয়। মঙ্গলবার (১২ এপ্রিল) ফুলার রোডে ব্রিটিশ কাউন্সিলের নিজস্ব অফিসে নাম ঘোষণা করা হয় বিজয়ীদের।

আইইএলটিএস স্বীকৃত দেশের বাইরের শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে যেসব শিক্ষার্থী স্নাতক অথবা স্নাতকোত্তর করার পরিকল্পনা করছেন সেসব শিক্ষার্থীকে এ বৃত্তির জন্য আবেদন করতে বলা হয়। আবেদনকারীর মধ্য থেকে চারজন শিক্ষার্থীর প্রত্যেককে তিন লাখ টাকা করে শিক্ষাবৃত্তির জন্য মনোনীত হয়েছেন। নির্বাচিত শিক্ষার্থীরা শিক্ষাব্যয় হিসেবে তাদের নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে এ বৃত্তি পাবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী এবং বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। সেখানে আরও উপস্থিত ছিলেন ব্রিটিশ কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর বারবারা উইকহ্যাম ও প্রতিষ্ঠানটির এক্সামিনেশন ডিরেক্টর দীপ অধিকারী।

এ বছর এ শিক্ষাবৃত্তির জন্য আবেদনকারীদের আবেদন প্রক্রিয়ার অংশ হিসেবে লেখার কাজ দেওয়া হয়। গত ২৩ মার্চ ছিলো শিক্ষাবৃত্তি মূল্যায়ণ প্রক্রিয়ার প্রথম পর্যায়। এ পর্যায়ে বিচারকরা আবেদনপত্রগুলোর মধ্য থেকে ২৫ জন আবেদনকারীকে সাক্ষাৎকারের জন্য মনোনীত করেন। সাক্ষাৎকার পর্বটি গত ২৯ মার্চ অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকারের পর ব্রিটিশ কাউন্সিল এ বছর শিক্ষাবৃত্তি বিজয়ী চার শিক্ষার্থীর নাম ঘোষণা করে।

চারটি শিক্ষাবৃত্তির মধ্যে ব্রিটিশ কাউন্সিল উচ্চশিক্ষা গ্রহণে দুজন শিক্ষার্থীকে কানাডা এবং বাকি দুইজন শিক্ষার্থীকে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে পাঠাবে।

নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website