আইএসে যোগ দেয়া সেই স্কুলছাত্রী লন্ডনে ফিরতে চায় - বিবিধ - Dainikshiksha

আইএসে যোগ দেয়া সেই স্কুলছাত্রী লন্ডনে ফিরতে চায়

দৈনিকশিক্ষা ডেস্ক |

২০১৫ সালে লন্ডন থেকে পালিয়ে গিয়ে ইসলামিক স্টেট বা আইএসে যোগ দেয়া স্কুলছাত্রী শামীমা বেগম আবারও ব্রিটেনে ফিরতে চায়। তবে, আইএসে যোগ দেওয়া নিয়ে তার মধ্যে কোনো অনুশোচনা নেই, বরং নিজের অনাগত সন্তানের জন্য যুক্তরাজ্যে ফিরতে চায় বলে এক ব্রিটিশ গণমাধ্যমকে সে জানিয়েছে।

সিরিয়ার একটি শরণার্থী শিবিরে টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে শামীমা জানায়, নিজের চোখের সামনে মানুষের শিরশ্ছেদ করতে দেখেছে। কিন্তু এতে তার মধ্যে কোনো ভয় কাজ করেনি।

বর্তমানের ৯ মাসের অন্তঃসত্ত্বা দাবি করে ব্রিটিশ এই স্কুল শিক্ষার্থী জানায়, মূলত তার অনাগত সন্তানের জন্যই দেশে ফিরতে চায়। শামীমার দাবি, তার আরও দুই সন্তান ছিল, কিন্তু তারা মারা গেছে।

আইএসে যোগ দিতে ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে বেথনাল গ্রিন একাডেমির শিক্ষার্থী শামীমা বেগম, আমিরা অ্যাবেস এবং খাদিজা সুলতানা যুক্তরাজ্য ছাড়েন। এ সময় শামীমা ও আমিরার বয়স ১৫ এবং খাদিজার বয়স ছিল ১৬।

তার সঙ্গে আইএসে যোগ দেয়া অপর দুই সহপাঠীর সম্পর্কে শামীমা জানায়, তার এক বন্ধু বোমা হামলায় মারা গেছে এবং অন্য একজন কোথায় আছে তার জানা নেই। 

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website