আইসিটি পরীক্ষায় অনুপস্থিত সাড়ে ৮ হাজার - এসএসসি/দাখিল - Dainikshiksha

আইসিটি পরীক্ষায় অনুপস্থিত সাড়ে ৮ হাজার

নিজস্ব প্রতিবেদক |

এসএসসি ও দাখিলের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষায় ৮ হাজার ৬৫৩ পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এসএসসি পরীক্ষায় ৪ হাজার ৫১৮ আর মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় ৪ হাজার ১৩৫ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এদিন এসএসসি ও সমমানের পরীক্ষায় ২০জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষ দৈনিক শিক্ষাকে এ তথ্য জানিয়েছে। 

পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষের তথ্য অনুযায়ী, শনিবার ৮ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় ঢাকা শিক্ষা বোর্ডে ১ হাজার ৬১৪ জন, রাজশাহীতে ৭১১ জন, চট্টগ্রামে ৪৫০ জন, বরিশালে ৪৯৭ জন, সিলেটে ৩৫৭ জন, কুমিল্লায় ৫০৭ জন এবং দিনাজপুরে ৩৮২ জন পরীক্ষার্থীসহ মোট ৪ হাজার ৫১৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এছাড়া দাখিলের আইসিটি পরীক্ষায় ৪ হাজার ১৫৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

এদিকে নকল করার দায়ে বরিশাল শিক্ষা বোর্ডে ৫ জন এবং মাদরাসা শিক্ষা বোর্ডে ১৫ জনসহ মোট ২০ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ের প্রশ্নের অপর পৃষ্ঠায় অনিয়মিত পরীক্ষার্থীদের ক্যারিয়ার শিক্ষা বিষয়ের প্রশ্ন থাকায় আজকের (মঙ্গলবারের) আইসিটি পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ প্রেক্ষিতে আগামীকাল (বুধবার) অনুষ্ঠিতব্য অনিয়মিত পরীক্ষার্থীদের ক্যরিয়ার শিক্ষা পরীক্ষাটি বাতিল করেছে শিক্ষা বোর্ডগুলো। অপরদিকে দাখিলে হাদিস শরীফ পরীক্ষা ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে বাংলাদেশ ও বিশ্ব পরিচয়-২ পরীক্ষাটি অনুষ্ঠিত হবে।  

এমপিওভুক্তির দাবিতে ফের রাজপথে শিক্ষকদের অবস্থান কর্মসূচি শুরু - dainik shiksha এমপিওভুক্তির দাবিতে ফের রাজপথে শিক্ষকদের অবস্থান কর্মসূচি শুরু মারধরে অসুস্থ হলে আবরারকে অন্য রুমে নিয়ে গিয়ে পেটাই : রবিন - dainik shiksha মারধরে অসুস্থ হলে আবরারকে অন্য রুমে নিয়ে গিয়ে পেটাই : রবিন কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন - dainik shiksha ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website