আইসিসির সদস্যপদ ফিরে পেল জিম্বাবুয়ে - খেলাধুলা - দৈনিকশিক্ষা

আইসিসির সদস্যপদ ফিরে পেল জিম্বাবুয়ে

দৈনিকশিক্ষা ডেস্ক |

জিম্বাবুয়ে ক্রিকেটকে বড় সুখবর দিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। নিষেধাজ্ঞার তিন মাসের মধ্যে জিম্বাবুয়েকে সদস্যপদ ফিরিয়ে দিল আইসিসি। এখন থেকে আবারও আইসিসির সব ইভেন্টে অংশ নিতে পারবে জিম্বাবুয়ে।

সোমবার (১৪ অক্টোবর) দুবাইতে অনুষ্ঠিত আইসিসির বোর্ডসভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সদস্যপদ ফিরে পাওয়ায় আইসিসি সুপার লিগে অংশগ্রহণে আর কোনো বাধা থাকছে না জিম্বাবুয়ের। শুধু জিম্বাবুয়ে নয়, নেপালকেও সুখবর দিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। শর্তসাপেক্ষে নেপালকেও আইসিসির সদস্যপদ ফিরিয়ে দিল আইসিসি।

গতকালের বোর্ডসভায় উপস্থিত ছিলেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর, প্রধান নির্বাহী মানু সোহনি, জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান তাভেঙ্গোয়া মুকুলানি, দেশটির ক্রীড়ামন্ত্রী ক্রিস্টি কভেন্ট্রি এবং স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন কমিশনের চেয়ারম্যান জেরাল্ড এমলোতশোয়া।

এক বিবৃতিতে আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর বলেন, ‘জিম্বাবুয়ে ক্রিকেটকে আবারও পুনরুজ্জীবিত করার লক্ষ্যে দেশটির ক্রীড়ামন্ত্রী নিজের প্রতিশ্রুতি রাখায় তাঁকে ধন্যবাদ জানাই। জিম্বাবুয়ের ক্রিকেটের জন্য কাজ করার ব্যাপারে তাঁর সদিচ্ছা স্পষ্ট ছিল। আইসিসি বোর্ড যে শর্তগুলো দিয়েছিল, তিনি সেগুলো পূরণ করেছেন।’

এর আগে গত জুলাইয়ে ক্রিকেট বোর্ডের পরিচালনা ও প্রশাসনে সরকারের হস্তক্ষেপের কারণে জিম্বাবুয়েকে নিষিদ্ধ করে আইসিসি। যার কারণে এত দিন আইসিসির সব অনুদান থেকে বঞ্চিত ছিল আফ্রিকার দেশটি। এখন থেকে নিয়ন্ত্রিতভাবে আবারও অনুদান দেয়া হবে জিম্বাবুয়েকে। তা ছাড়া আইসিসির যে কোনো ইভেন্টে খেলতে আর কোনো বাধা রইল না জিম্বাবুয়ের।

করোনায় গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৯১১ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৯১১ করোনা আক্রান্ত শিক্ষকদের তালিকা চেয়েছে অধিদপ্তর - dainik shiksha করোনা আক্রান্ত শিক্ষকদের তালিকা চেয়েছে অধিদপ্তর ৮ জুনের মধ্যে শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে কারিগরি শিক্ষা বোর্ড - dainik shiksha ৮ জুনের মধ্যে শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে কারিগরি শিক্ষা বোর্ড নটরডেম-হলিক্রসে ভর্তি ২০ জুনের মধ্যে - dainik shiksha নটরডেম-হলিক্রসে ভর্তি ২০ জুনের মধ্যে উপবৃত্তি নগদায়নে অতিরিক্ত টাকা আদায়: শিওরক্যাশের বিরুদ্ধে অভিভাবকদের ক্ষোভ - dainik shiksha উপবৃত্তি নগদায়নে অতিরিক্ত টাকা আদায়: শিওরক্যাশের বিরুদ্ধে অভিভাবকদের ক্ষোভ শিক্ষাপ্রতিষ্ঠানের অফিস খোলার আদেশ জারি - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের অফিস খোলার আদেশ জারি দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website