আজ থেকে জলকামান দিয়ে জীবাণুনাশক ছিটাবে পুলিশ - বিবিধ - দৈনিকশিক্ষা

আজ থেকে জলকামান দিয়ে জীবাণুনাশক ছিটাবে পুলিশ

নিজস্ব প্রতিবেদক |

ঢাকার রাস্তায় চলাচল আজ থেকে নিয়ন্ত্রণ করবে পুলিশ। এ সময় প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় থাকতে দেয়া হবে না। এ ছাড়া কাল থেকে দিনে দুবার করে দাঙ্গা দমনের ওয়াটার ক্যানন দিয়ে ঢাকার রাস্তায় জীবাণুনাশক ছিটানো হবে। করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে এ উদ্যোগ নিয়েছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের কমিশনার শফিকুল ইসলাম বলেন, যাদের প্রয়োজন আছে তারা অবশ্যই চলাফেরা করতে পারবেন। তবে প্রয়োজন ছাড়া কেউ যাতে রাস্তায় না বের হন সে জন্য সবাইকে অনুরোধ করা হয়েছে।

পুলিশ সূত্র জানায়, সেনা কর্মকর্তাদের সঙ্গে আজ মঙ্গলবার পুলিশ কর্মকর্তারা বৈঠক করেছেন। বৈঠকে পরিস্থিতি নিয়ে আলোচন করা হয়। বৈঠকের পর কমিশনার বলেন, সবাইকে অনুরোধ করা হবে যাতে লোকজন নিজের বাড়িতেই থাকেন।

এদিকে আজ থেকে দুই বেলা করে জল কামান দিয়ে রাস্তায় জীবাণুনাশক ছিটাবে পুলিশ। প্রথমবার ছিটানো হবে বেলা ১০টা থেকে ১২টার মধ্যে আর দ্বিতীয়বার ছিটানো হবে বেলা চারটা থেকে ছয়টার মধ্যে। পুলিশের আট বিভাগে আটটি জল কামান এক সঙ্গে জীবাণুনাশক ছিটাবে। সোমবার এই সংক্রান্ত নির্দেশনা পুলিশের সব বিভাগে পাঠানো হয়েছে। এ সময় কোনো কর্মকর্তা কোনো কোনো এলাকায় দায়িত্ব পালন করবেন তাও বলে দেয়া হয়েছে।

পুলিশ কর্মকর্তারা জানান, প্রতিটি জলকামানে ১২ হাজার লিটার করে জীবাণুনাশক থাকবে। এতে করে সঙ্গে ৯৬ হাজার লিটার জীবাণুনাশক রাস্তায় ছিটানো হবে। কাল থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই কাজ দুই বেলা করে চলবে বলে পুলিশ জানিয়েছে।

করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ - dainik shiksha করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ ইসরাইলের আশ্বাস, দু’এক সপ্তাহের মধ্যে করোনার টীকা - dainik shiksha ইসরাইলের আশ্বাস, দু’এক সপ্তাহের মধ্যে করোনার টীকা সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী - dainik shiksha একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী স্কুল-কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে - dainik shiksha ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ - dainik shiksha এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে - dainik shiksha শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website