আটকের দেড় ঘণ্টা পরই মুক্ত ছাত্রলীগ নেতা - বিবিধ - দৈনিকশিক্ষা

চিকিৎসককে হত্যার হুমকিআটকের দেড় ঘণ্টা পরই মুক্ত ছাত্রলীগ নেতা

সিলেট প্রতিনিধি |

সিলেট বেসরকারি উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের এক নারী চিকিৎসককে প্রকাশ্যে ছুরি দেখিয়ে হত্যা ও ধর্ষণের হুমকিদাতা ছাত্রলীগ নেতা গ্রেফতারের আগেই জামিন নিয়েছেন। গতকাল মঙ্গলবার নগরীর বন্দরবাজার এলাকা থেকে পুলিশ সারোয়ার হোসেন নামের এই ছাত্রলীগ নেতাকে 'আটক' করলেও দেড় ঘণ্টার মধ্যে ছেড়ে দিতে বাধ্য হয়। 

এদিন সকালে সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মোস্তাইন বিল্লাহর আদালতে হাজির হয়ে জামিন নেন দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহসভাপতি সারোয়ার। গত সোমবার রাতে সারোয়ারের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৮-১০ জনের বিরুদ্ধে মামলা করেন উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক (প্রশাসন) ফেরদৌস হাসান। 

গত বৃহস্পতিবার উইমেন্স মেডিকেল কলেজ  হাসপাতালের অসুস্থ এক ছাত্রলীগ নেতাকে চিকিৎসার জন্য নিয়ে গিয়েছিলেন সারোয়ারসহ ১৫-২০ জন। এ সময় কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসক ডা. নাজিফা আনজুম নিশাত চিকিৎসার সুবিধার্থে একজন ছাড়া বাকি সবাইকে জরুরি বিভাগের বাইরে যেতে বললে সারোয়ার বাকবিতণ্ডায় জড়ান। 

একপর্যায়ে তিনি পকেট থেকে ছুরি বের করে অকথ্য ভাষায় গালাগালের পাশাপাশি ডা. নাজিফাকে হত্যা ও ধর্ষণের হুমকি দেন। এরপর ওই চিকিৎসক সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘটনার বিবরণের সঙ্গে সারোয়ারের হুমকি সংবলিত একটি ভিডিওসহ স্ট্যাটাস দিলে সমালোচনার ঝড় ওঠে। গত শনিবার ডা. নাজিফার নিরাপত্তা চেয়ে কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি করে হাসপাতাল কর্তৃপক্ষ

। 

এছাড়া হুমকিদাতাকে গ্রেফতারের দাবিতে চিকিৎসকরা লাগাতার কর্মসূচি পালন করলেও পুলিশ সারোয়ারকে গ্রেফতার করেনি। গত সোমবার সংবাদ সম্মেলন করে ২৪ ঘণ্টার মধ্যে এই ছাত্রলীগ নেতাকে গ্রেফতারের দাবি জানান ইন্টার্ন চিকিৎসকরা। এ সময় ঘোষিত কর্মসূচি অনুযায়ী গতকাল সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সিলেট বিভাগের সব মেডিকেলের চিকিৎসকদের কর্মবিরতি পালন, সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানবববন্ধন ও প্রতিবাদ সমাবেশ এবং বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত সকল বিশেষজ্ঞ চিকিৎসক তাদের চেম্বারে প্রাইভেট প্র্যাকটিস বন্ধ রাখেন। এছাড়া বিএমএ সভাপতি-সম্পাদক, সিভিল সার্জন, সিলেট বিভাগের দায়িত্বরত সহকারী পরিচালক (স্বাস্থ্য), মহানগর পুলিশ কমিশনার ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দেওয়া হয়। 

গতকাল দুপুর আড়াইটার দিকে নগরীর বন্দরবাজার এলাকা থেকে সারোয়ারকে 'আটক' করে কোতোয়ালি থানায় নিয়ে যায় পুলিশ। সারোয়ারের আইনজীবী জামিনের কাগজপত্র নিয়ে গেলে বিকেল সোয়া ৩টায় পুলিশ তাকে ছেড়ে দিতে বাধ্য হয়। কোতোয়ালি থানার ওসি সেলিম মিয়া জানান, সোমবার রাতে মামলার পর সারোয়ার গতকাল আদালতের গিয়ে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। এতথ্য জানা না থাকায় গতকাল দুপুরে তাকে বন্দরবাজার থেকে আটক করে থানায় নিয়ে আসা হয়। 

পুলিশ সারোয়ারকে গ্রেফতারের আগেই আদালতে আত্মসমর্পণের ঘটনায় চিকিৎসকদের মধ্যে নতুন করে ক্ষোভের সঞ্চার হয়েছে। ছাত্রলীগ নেতাকে আদালতের নির্দেশে জামিন পাওয়ায় এ নিয়ে সরাসরি কোনো মন্তব্য না করলেও পুরো ঘটনায় সারোয়ারকে মদদদাতা স্থানীয় প্রভাবশালীদের ইন্ধন রয়েছে বলে অভিযোগ করছেন চিকিৎসকরা।

এদিকে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল কর্মবিরতি পালনের পাশাপাশি দুপুরে 'সকল ডাক্তারবৃন্দের' ব্যানারে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন করেন ইন্টার্ন চিকিৎসকরা। এ সময় প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন ডা. নিজাম আহমদ চৌধুরী, ডা. হিমাংশু শেখর দাস, ডা. মাহবুব, ডা. দীপ, ডা. সজীব, ডা. জাবের, ডা. ইশফাক জামান সজীব, ডা. জাবেদ আহমদ, ডা. রিপন, ডা. কুমার তিতাস দাস, ডা. সোলেমান বাবু, ডা. আফজাল প্রমুখ। অন্যদিকে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির পাশাপাশি বিকেলে বিশেষজ্ঞ চিকিৎসকদের চেম্বার বন্ধ থাকায় রোগী ও তাদের স্বজনরা মহাদুর্ভোগে পড়েছেন। উদ্ভূত পরিস্থিতিতে গতকাল রাতে নতুন কর্মপরিকল্পনা নির্ধারণে ইন্টার্ন চিকিৎসকদের বৈঠকে বসার কথা রয়েছে।

এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! - dainik shiksha এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর নিবন্ধন সনদধারী শিক্ষকদের তথ্য সংগ্রহ করছে এনটিআরসিএ - dainik shiksha নিবন্ধন সনদধারী শিক্ষকদের তথ্য সংগ্রহ করছে এনটিআরসিএ করোনার টিকাকে বৈশ্বিক সম্পদ হিসেবে বিবেচনার আহ্বান প্রধানমন্ত্রীর - dainik shiksha করোনার টিকাকে বৈশ্বিক সম্পদ হিসেবে বিবেচনার আহ্বান প্রধানমন্ত্রীর একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু করোনা ঝুঁকি থাকাকালিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই - dainik shiksha করোনা ঝুঁকি থাকাকালিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ : আরেক আসামি অর্জুন গ্রেফতার - dainik shiksha এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ : আরেক আসামি অর্জুন গ্রেফতার এমসি কলেজে গণধর্ষণের ঘটনা তদন্তে কমিটি গঠন, ২ গার্ড সাসপেন্ড - dainik shiksha এমসি কলেজে গণধর্ষণের ঘটনা তদন্তে কমিটি গঠন, ২ গার্ড সাসপেন্ড বরখাস্ত অধ্যক্ষের অভিনব প্রতারণা - dainik shiksha বরখাস্ত অধ্যক্ষের অভিনব প্রতারণা please click here to view dainikshiksha website