আত্তীকরণের কাজ আত্তীকৃত জনবলের মাধ্যমে করার দাবি - সমিতি সংবাদ - Dainikshiksha

আত্তীকরণের কাজ আত্তীকৃত জনবলের মাধ্যমে করার দাবি

নিজস্ব প্রতিবেদক |

সরকারিকৃত কলেজগুলোতে বৈধ নিয়োগ পাওয়া সব শিক্ষক-কর্মচারীকে আত্তীকরণ, আত্তীকরণের কাজ আত্তীকৃত জনবলের মাধ্যমে সম্পন্ন করাসহ ৯ দফা দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছে সরকারি কলেজ শিক্ষক সমিতির (সকশিস) নেতারা। ২৯ জন জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন তাঁরা। সকশিসের সভাপতি জহরুল ইসলাম দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেন।  

সকশিসের ৯ দফা দাবির মধ্যে রয়েছে, দ্রুত কলেজের প্যাটার্ন অনুযায়ী বিষয়ভিত্তিক সমন্বিত পদসৃজন ও পদায়ন, প্যার্টানভুক্ত পদে বৈধভাবে নিয়োগপ্রাপ্ত সকল শিক্ষক-কর্মচারীকে আত্তীকরণ, আত্তীকরণের কাজগুলো প্রসাশন ক্যাডার ও পূর্বে আত্তীকৃত জনবলের মাধ্যমে সম্পন্ন করা, শিক্ষা অধিদপ্তর ও বোর্ডসহ শিক্ষা প্রসাশনের বিভিন্ন পদে আনুপাতিক হারে আত্তীকৃতদের পদায়ন, কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা ২০১৮ এর ১৫ ধারার ২ উপধারার (ক) ও (খ) অনুচ্ছেদ অনুসরণ করে পদায়ন সম্পন্ন করা, দ্রুততম সময়ের মধ্যে আত্তীকরণ বিধিমালা ২০১৮ এর ৮-ধারা মোতাবেক ক্যাডারে অন্তর্ভুক্তির বিধিমালা প্রণয়ন ও বাস্তবায়ন, দ্রুত পদ সোপান তৈরি ও পদোন্নতির শর্তাবলী প্রণয়ন ও বাস্তবায়ন, বেসরকারি আমলের ১০০ শতাংশ চাকরিকাল গণনা করা এবং কার্যকরী চাকরিকাল পদোন্নতিসহ সকল জায়গায় কার্যকর করা এবং অভিজ্ঞতার ভিত্তিতে বেতন স্কেল নির্ধারণ করা।

 

সকশিস সভাপতি জহুরুল ইসলাম দৈনিক শিক্ষাকে জানান, এসব দাবিতে ২৯ জন জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়েছে। এ ছাড়া প্রধানমন্ত্রীর এবং স্পিকারের কার্যালয়ে স্মারকলিপি দেয়া হয়েছে। এ সময় সকশিসের দাবিগুলো মেনে দ্রুততম সময়ে সরকারিকৃত কলেজের শিক্ষক-কর্মচারীদের আত্তীকরণের প্রক্রিয়া সম্পন্ন করতে সংশ্লিষ্টদের অনুরোধ জানান তিনি।  

সাবেক ভিপি নূরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক মামলা - dainik shiksha সাবেক ভিপি নূরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক মামলা ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল - dainik shiksha ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল শিক্ষক নিবন্ধন সনদ যাচাইয়ের সেই বিজ্ঞপ্তি স্পষ্ট করল এনটিআরসিএ - dainik shiksha শিক্ষক নিবন্ধন সনদ যাচাইয়ের সেই বিজ্ঞপ্তি স্পষ্ট করল এনটিআরসিএ জাল নিবন্ধন সনদে শিক্ষকতা, সরকারিকরণের পর ধরা - dainik shiksha জাল নিবন্ধন সনদে শিক্ষকতা, সরকারিকরণের পর ধরা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের : মন্ত্রিপরিষদ সচিব - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের : মন্ত্রিপরিষদ সচিব প্রাথমিক শিক্ষকদের বেতন উচ্চধাপে নির্ধারণ শিগগিরই : গণশিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের বেতন উচ্চধাপে নির্ধারণ শিগগিরই : গণশিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজের অনলাইন ক্লাস নিয়ে অধিদপ্তরের যেসব নির্দেশনা - dainik shiksha স্কুল-কলেজের অনলাইন ক্লাস নিয়ে অধিদপ্তরের যেসব নির্দেশনা এমপিওভুক্ত হচ্ছেন আরও ২৪১ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ২৪১ শিক্ষক নতুন নিয়োগ সুপারিশ পাবেন যোগদান ও এমপিওবঞ্চিত প্রার্থীরা (ভিডিও) - dainik shiksha নতুন নিয়োগ সুপারিশ পাবেন যোগদান ও এমপিওবঞ্চিত প্রার্থীরা (ভিডিও) please click here to view dainikshiksha website