আত্তীকরণের নতুন বিধিমালার গেজেট প্রস্তুত, শিক্ষা ক্যাডারদের জরুরি বৈঠক - সরকারিকরণ - Dainikshiksha

আত্তীকরণের নতুন বিধিমালার গেজেট প্রস্তুত, শিক্ষা ক্যাডারদের জরুরি বৈঠক

নিজস্ব প্রতিবেদক |

জাতীয়করণের তালিকাভুক্ত ২৮৫টি কলেজের শিক্ষকদের বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে আত্তীকরণের জন্য তৈরি করা নতুন বিধিমালার খবরে শিক্ষা ক্যাডারে আতঙ্ক ছড়িয়ে পড়ছে। শিক্ষা ক্যাডারদের পছন্দমাফিক না হওয়ায় নতুন বিধিমালার বিরুদ্ধে আন্দোলন কর্মসূচি দিয়ে সরকারকে বাধ্য করা হবে বিধিমালা বাতিল করতে, এমনটাই ভাবছেন শিক্ষা ক্যাডারের কতিপয় কর্মকর্তা। বিধিমালাটি আইন মন্ত্রণালয়ে রয়েছে। শিক্ষা ক্যাডার সমিতির মহাসচিবকে মন্ত্রণালয় থেকে সাফ বলে দেয়া হয়েছে, আপনাদের অযৌক্তিক দাবি পুরণ করা সম্ভব নয়, বিষয়টি শুধু শিক্ষার একার নয়, অন্য মন্ত্রণালয়ও জড়িত। 

বিধিমালাটি বাতিল দাবিতে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের একটি অংশ  জরুরি ভিত্তিতে বৈঠক ডেকেছেন নায়েমে। ১৭ ও ১৮ জুলাই নায়েমসহ বিভিন্ন জায়গায় একাধিক বৈঠক হবে বলে একাধিক কর্মকর্তা দৈনিক শিক্ষাকে জানিয়েছেন। বৈঠকে বিএনপি-জামাতপন্থী বর্তমান ও সাবেক কয়েকজন শিক্ষক উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, ২০১৩ খ্রিস্টাব্দের আগস্ট মাসে বিএনপিনেত্রী খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে সাক্ষাত করতে গিয়েছিলেন শিক্ষা ক্যাডার সমিতির সভাপতি নাছরিন বেগম (বিএনপি নেতা তরিকুল ইসলামের শ্যালিকা)সহ দেড় শতাধিক নেতা। শিক্ষা ক্যাডারে নজিরবিহীন ওই ঘটনার নেতৃত্বদানকারীদের একটি অংশ নায়েমসহ বিভিন্ন জায়গায় একাধিক বৈঠক করবেন। বৈঠক থেকে দেশের সব সরকারি কলেজ অচল, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্ত সব পরীক্ষা বর্জনের কর্মসূচি দেয়ার সুপারিশ করা হতে পারে। সুপারিশ বাস্তবায়ন করবে বিসিএস সমিতি ও সমিতি বিরোধী তরুণ শিক্ষকরা।  

নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website