আনিসুল হকের মৃত্যুবার্ষিকী আজ - বিবিধ - দৈনিকশিক্ষা

আনিসুল হকের মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা উত্তর সিটির মেয়র আনিসুল হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ। নিজ নির্বাচনী এলাকাকে বাসযোগ্য করে গড়ার স্বপ্ন নিয়ে দায়িত্ব নেওয়ার প্রায় দুই বছর পরই পরপারে চলে যান ব্যবসায়ী থেকে মেয়র হওয়া আনিসুল হক। তার স্বপ্নের বহু উন্নয়নমূলক কাজ শুরু করলেও তা শেষ করে যেতে পারেননি। মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে আজ বাদ আসর ঢাকার গুলশান আজাদ মসজিদেমিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

গাবতলী টার্মিনালের সামনের সড়কে যানবাহন দাঁড় করিয়ে যাত্রী ওঠানো বন্ধ করে ব্যাপকভাবে আলোচিত হন আনিসুল হক। এছাড়া ২০১৫ খ্রিষ্টাব্দের ডিসেম্বরে তেজগাঁও ট্রাক টার্মিনালের সামনের সড়ক দখলমুক্ত করতে গিয়ে ক্ষোভের মুখে পড়েন। এরপরও সব বাধা অতিক্রম করে ওই সড়ক দখলমুক্ত করতে সক্ষম হন। মেয়র নির্বাচিত হওয়ার এক বছরের মধ্যেই তিনি ঢাকা থেকে সব বিলবোর্ড উচ্ছেদ ও একের পর এক পার্ক দখলদারদের কাছ থেকে উদ্ধার করেন। পথচারীদের জন্য আধুনিক টয়লেট নির্মাণের উদ্যোগে মানুষের আস্থার জায়গা তৈরি হয়েছিল মিডিয়া ব্যক্তিত্ব আনিসুল হককে ঘিরে।

মেয়র হওয়ার আগে আনিসুল হক ২০০৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিজিএমইএ সভাপতির দায়িত্ব পালন এবং ২০০৮ সালে ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর সভাপতি নির্বাচিত হন। ২০১০ থেকে ২০১২ সাল পর্যন্ত সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ছিলেন।

করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২০১ - dainik shiksha করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২০১ প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে - dainik shiksha প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল - dainik shiksha গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম - dainik shiksha কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা - dainik shiksha চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা সৌদি আরবে থেকেও নিয়মিত হাজিরা, এমপিওভুক্তি! - dainik shiksha সৌদি আরবে থেকেও নিয়মিত হাজিরা, এমপিওভুক্তি! শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ সরকারি স্কুল-কলেজের কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণ শুরু ৭ জুলাই - dainik shiksha সরকারি স্কুল-কলেজের কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণ শুরু ৭ জুলাই অটোপাস দিতে পারবে স্কুল-কলেজগুলো - dainik shiksha অটোপাস দিতে পারবে স্কুল-কলেজগুলো বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website