আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি ও জাবি - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি ও জাবি

নিজস্ব প্রতিবেদক |

আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা 'অঙ্কুর ২০১৮'-এ যুগ্মভাবে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট। এতে প্রথম রানার্সআপ হয়েছে প্রতিযোগিতার আয়োজক 'মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি। দ্বিতীয় রানার্সআপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস।

শনিবার (১ সেপ্টেম্বর) মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি মিলনায়তনে দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় দেশের ১৮টি বিশ্ববিদ্যালয় অংশ নেয়। বিচারক ছিলেন নাট্যনির্মাতা গিয়াসউদ্দীন সেলিম, লেখক সাদাত হোসাইন, নৃত্যশিল্পী ডলি ইকবাল ও ফারহানা চৌধুরী বেবী।

ঢাকা বিশ্ববিদ্যালয় দলের সাংস্কৃতিক পরিবেশনায় ছিল মাইকেল জ্যাকসনের নৃত্য, লাঠিখেলা, পুতুলনাচ থেকে শুরু করে আবৃত্তি, অভিনয় ও সঙ্গীত। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবেশন করে আধুনিক নৃত্য, লোকনৃত্য, কত্থক নৃত্য, আবৃত্তি, সঙ্গীত ও মূকাভিনয়। মূকাভিনয়ের মাধ্যমে তারা সমসাময়িক রোহিঙ্গা সংকটকে  তুলে ধরেছেন।

প্রতিযোগিতার প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সভাপতি রাগীব রহমান বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ শুধু বাংলা সংস্কৃতির চর্চা করে আসছে। এই পরিবেশনায় আমরা দেশীয় ঐতিহ্য ও সংস্কৃতির নানা উপকরণ এবং সমসাময়িক নানা অসঙ্গতি তুলে ধরার চেষ্টা করেছি।

দিনব্যাপী অনুষ্ঠানে সাহিত্য অলিম্পিয়াড, কুইজ প্রতিযোগিতা, ক্যানভাসে আঁকি, গল্প পূরণ ইত্যাদি নানা সেগমেন্টে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগিরা অংশ নেন।

ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি - dainik shiksha নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি মিলাদুন্নবী উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াজ মাহফিল আয়োজনের নির্দেশ - dainik shiksha মিলাদুন্নবী উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াজ মাহফিল আয়োজনের নির্দেশ ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত - dainik shiksha ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website