আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপ খেলবে বাংলাদেশের ১৭ এমপি - খেলাধুলা - Dainikshiksha

আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপ খেলবে বাংলাদেশের ১৭ এমপি

নিজস্ব প্রতিবেদক |

আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে (আইপিসিডব্লিউসি) এবারই প্রথম অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। আগামী ৯ থেকে ১৪ জুলাই ইংল্যান্ডে পূর্ব নির্ধারিত ওই ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় এমপির নেতৃত্বে ১৭ সদস্যের বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল ওই টুর্নামেন্টে অংশ নিচ্ছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

এ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- বাংলাদেশ ছাড়াও আইসিসি বিশ্বকাপের সমান্তরালে ক্রিকেট খেলুড়ে আরও ৭টি দেশ ভারত, শ্রীলংকা, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা এবং স্বাগতিক ইংল্যান্ড এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে। বাংলাদশ দলের প্রস্তুতি প্রায় সম্পন্ন এবং এরইমধ্যে দলটি লন্ডনের উদ্দেশ্যে রওনা করেছে জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, টুর্নামেন্টে অংশ নিতে দেশ ছাড়ার আগে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে দেখা করেছে বাংলাদেশ দল। কোচ দীপু রায় চৌধুরীর তত্ত্বাবধানে চার সদস্যের একটি কারিগরি দলও বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দলের সঙ্গে লন্ডন যাচ্ছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে মিলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি পুরো বিষয়টি সমন্বয় করছেন। সমন্বয়কারী মিস্টার আলম প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসাবে বেইজিংয়ে ছিলেন। তিনি সেখান থেকে সরাসরি লন্ডন যাচ্ছেন।

বিজ্ঞপ্তি মতে, দু’টি গ্রুপে বিভক্ত হয়ে লন্ডনের বিভিন্ন ক্রিকেট মাঠে খেলবে আটটি দল। বি-গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে পাকিস্তান, সাউথ আফ্রিকা ও নিউজিল্যান্ড। ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলংকা খেলবে এ গ্রুপে। ১০ই জুলাই গ্রুপ পর্বের খেলা শুরুর আগের দিন দুই গ্রুপের মধ্যে ছয় ওভারের চারটি অনুশীলনী ম্যাচ হবে। দুই গ্রুপ থেকে দু’টি দলের মধ্যে ১৫ ওভারের সেমি ফাইনাল হবে। ফাইনাল খেলা হবে ২০ ওভারের। টুর্নামেন্ট চলাকালে ক্রিকেটার সংসদ সদস্যরা ৮ই জুলাই হাউজ অব কমন্সের স্পিকার জন বারকাউয়ের বাসবভবনে, ৯ই জুলাই বৃটিশ পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্টের কার্যালয়ে এবং ১৪ই জুলাই ডাউনিং স্ট্রিটের রোজ গার্ডেনে প্রধানমন্ত্রী তেরেসা মে’র আমন্ত্রণে আয়োজিত ভোজে অংশ নেবেন। পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, খেলাধুলায় অংশ নেয়ার মধ্য দিয়ে দেশগুলোর সংসদ সদস্যদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হবে বলে আশা করা হচ্ছে, যাকে ‘ফ্রেন্ডশিপ ইন পিচ’ বলা যায়।

৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন - dainik shiksha ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন র‌্যাগিং রোধে বিশেষ সেলের কথা বললেন শিক্ষামন্ত্রী, ইউজিসি দিল নির্দেশনা - dainik shiksha র‌্যাগিং রোধে বিশেষ সেলের কথা বললেন শিক্ষামন্ত্রী, ইউজিসি দিল নির্দেশনা ২৫ অক্টোবর থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ - dainik shiksha ২৫ অক্টোবর থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ শিক্ষার্থীদের অন্দোলনের মুখে ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ - dainik shiksha শিক্ষার্থীদের অন্দোলনের মুখে ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ - dainik shiksha ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ ‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ বলে তোপের মুখে পালালেন অধ্যক্ষ - dainik shiksha ‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ বলে তোপের মুখে পালালেন অধ্যক্ষ এমপিওভুক্ত হচ্ছেন আরও শতাধিক শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও শতাধিক শিক্ষক ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website