আবরারের পরিবারকে ক্ষতিপূরণের রিট শুনতে হাইকোর্টের অপারগতা - বিবিধ - দৈনিকশিক্ষা

আবরারের পরিবারকে ক্ষতিপূরণের রিট শুনতে হাইকোর্টের অপারগতা

নিজস্ব প্রতিবেদক |

বুয়েটের আবরার ফাহাদের মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ প্রদানের নির্দেশনা চেয়ে করা রিট আবেদন শুনতে অপরাগতা প্রকাশ করেছে হাইকোর্ট। হাইকোর্টের পৃথক তিনটি ডিভিশন বেঞ্চ রিট আবেদন না শুনে আইনজীবীকে তা ফেরত দেয়।

পরে রিটকারী পক্ষের আইনজীবী একেএম ফয়েজ সাংবাদিকদের জানান, তিনটি ডিভিশন বেঞ্চে রিট আবেদনটি শুনানির জন্য উত্থাপন করি। আদালত না শুনে অপেক্ষা করার পরামর্শ দেয়। আদালত বলেছেন, প্রধানমন্ত্রী নিজেই বিষয়টি দেখভাল করছেন তাই অপেক্ষা করুন। এজন্য আপাতত রিটটি শুনতে চায়নি হাইকোর্ট।

গত ৬ অক্টোবর ছাত্রলীগের নেতাকর্মীরা পিটিয়ে বুয়েটের আবরারকে মেরে ফেলে। এ ঘটনায় তার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ প্রদানের নির্দেশনা চেয়ে রিট করেন আইনজীবী শাহিন বাবু। রিটে আবরারের পরিবারের সদস্যদের নিরাপত্তা প্রদান ও বিচার বিভাগীয় তদন্তের নির্দেশনা চাওয়া হয়।

গতকাল বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে শুনানির জন্য প্রথমে উত্থাপন করা হয়। কিন্তু আদালত না শুনে আবেদনটি ফেরত দেন। পরে বিচারপতি শেখ হাসান আরিফের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে নেওয়া হয়। ঐ বেঞ্চ না শুনলে আবেদনটি বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে পেশ করা হয়। তখন আদালত বলেন, এ মামলার এজাহারভুক্ত আসামিরা গ্রেফতার হয়েছে। প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন ঘটনার সঙ্গে জড়িতদের পরিচয় যাহাই হোক না কেন বিচারের আওতায় আনা হবে। তদন্তও সঠিকভাবে এগুচ্ছে। এ অবস্থায় কোনো হস্তক্ষেপ করা ঠিক হবে না। এ সময় রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার উপস্থিত ছিলেন।

করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪ হাজার ১৯ - dainik shiksha করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪ হাজার ১৯ পিটিআই ইন্সট্রাক্টরদের পদোন্নতির সুযোগ বাড়ল - dainik shiksha পিটিআই ইন্সট্রাক্টরদের পদোন্নতির সুযোগ বাড়ল প্রাথমিক শিক্ষায় নতুন ৮ সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু - dainik shiksha প্রাথমিক শিক্ষায় নতুন ৮ সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু অ্যাডহক নিয়োগ পেলেন ৩৭ শিক্ষক - dainik shiksha অ্যাডহক নিয়োগ পেলেন ৩৭ শিক্ষক চলতি মাসেই মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বকেয়াসহ এমপিওর টাকা ছাড় - dainik shiksha চলতি মাসেই মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বকেয়াসহ এমপিওর টাকা ছাড় বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website