আবরার হত্যায় ২ দিনের কর্মসূচি দিয়েছে ছাত্রদল - বিবিধ - দৈনিকশিক্ষা

আবরার হত্যায় ২ দিনের কর্মসূচি দিয়েছে ছাত্রদল

নিজস্ব প্রতিবেদক |

বিরোধী চুক্তির প্রতিবাদ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেওয়ায় বুয়েট ছাত্র আবরারকে ছাত্রলীগ পিটিয়ে নির্মমভাবে হত্যা করেছে অভিযোগ করে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ২ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী বুধবার (৯ অক্টোবর) দেশব্যাপী সকল জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয় সমূহে এবং আগামী বৃহস্পতিবার (১০ অক্টোবর) দেশব্যাপী সকল থানা, পৌর ও কলেজ সমূহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে।

সংগঠনটির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক মো. আবদুস সাত্তার পাটোয়ারী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। বিবৃতিতে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল তাদের ঘোষিত কর্মসূচি যথাযথভাবে পালন করার আহ্বান জানান।

নেতারা বলেন, সারা দেশে এখন আইনের শাসনের পরিবর্তে আওয়ামী শাসন চলছে। মানুষের জান-মালের নিরাপত্তা এবং সুস্থ স্বাভাবিক জীবনের নিশ্চয়তা এই দেশে এখন সুদূর অতীতের গল্প। ছাত্রলীগ কর্তৃক আবরার হত্যাকাণ্ড একটি উদাহরণ মাত্র।

তারা বলেন, ছাত্রলীগ এখন গণতন্ত্রহীন এই দেশে রক্ষীবাহিনীর ভূমিকায় অবর্তীণ হয়েছে। তারা পাক বাহিনীর কায়দায় নিজ দেশের মানুষের উপর নির্মম অত্যাচারের খেলায় মেতে উঠেছে। কিন্তু তারা ভুলে গেছে পাকিস্তানিরা অত্যাচার, নির্যাতন করে এই দেশকে তাদের দখলে রাখতে পারেনি, তেমনি ছাত্রলীগ গুন্ডাদের দিয়ে অন্যায়-অত্যাচার চালিয়ে কোনভাবেই দেশকে বেশি দিন নিজেদের নিয়ন্ত্রণে রাখতে পারবে না।

নেতারা আরও বলেন, গত ১০ বছরে এই দেশে এত হত্যা, গুম আর খুন হয়েছে যে, আমরা এর বিচার চাইতে চাইতে ক্লান্ত। তাই নেতারা সকলকে আহ্বান জানিয়েছেন সময় থাকতে এই সরকারের প্রতি প্রতিরোধ গড়ে তোলার। না হলে আজ হয়তো আপনি নয় অন্য কেউ হত্যাকাণ্ডের স্বীকার হচ্ছেন। কিন্তু কালই হয়তো চলে আসবে আপনার পালা।

নেতারা মরহুম আবরারের এর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক বিহব্বল পরিবার ও আত্নীয় স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান একই সাথে আবরারের হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান - dainik shiksha গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের - dainik shiksha অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ - dainik shiksha ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী - dainik shiksha শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! - dainik shiksha চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী - dainik shiksha শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website