আবেদন জানানোর সুযোগ চাই - মতামত - Dainikshiksha

আবেদন জানানোর সুযোগ চাই

দৈনিকশিক্ষা ডেস্ক |

সম্প্রতি বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (বিপিএসসি) মাধ্যমে ১৭ এপ্রিল, ২০১৯ তারিখের বিজ্ঞপ্তি নম্বর (১১-৫৬)/২০১৯-এর ক্রমিক নং ১১-এ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাঠপর্যায়ের প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের (পিটিআই) ইনস্ট্রাক্টরের (বিজ্ঞান) জন্য আবেদন চাওয়া হয়েছে। শনিবার (৮ জুন) কালের কণ্ঠ পত্রিকায় প্রকাশিত এক নিবন্ধে এ তথ্য জানা যায়। নিন্ধটি লিখেছেন শাহাদাত শাহিন ও মাহিদুল ইসলাম। 

যোগ্যতা হিসেবে চাওয়া হয়েছে কোনো স্বীকৃতিপ্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির বিএসসি ডিগ্রিসহ দ্বিতীয় শ্রেণির এমএড ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণির এমএসসি ডিগ্রিসহ দ্বিতীয় শ্রেণির বিএড ডিগ্রি। শিক্ষাগত যোগ্যতাবিষয়ক কোডে পদার্থবিজ্ঞান, রসায়নবিজ্ঞান, গণিত, কম্পিউটার সায়েন্স, ভূগোল, ভূতত্ত্ব, মনোবিজ্ঞান ও বিএসসি (পাস কোর্স)-এ এমএসসি ডিগ্রিসহ বিএড ডিগ্রিধারীদের দরখাস্তের সুযোগ দেওয়া হচ্ছে। কিন্তু বিজ্ঞান বিষয়ের অন্তর্গত পপুলেশন সায়েন্স, ম্যাটেরিয়ালস সায়েন্স বিষয়ে এমএসসি ডিগ্রিধারীদের বিএড থাকলেও ইনস্ট্রাক্টরে (বিজ্ঞান) নিয়োগের জন্য আবেদনের সুযোগ দেওয়া হচ্ছে না। তাই আমরা পপুলেশন সায়েন্স ও ম্যাটেরিয়ালস সায়েন্সে বিএড ডিগ্রিধারী শিক্ষার্থীরা পিটিআই ইনস্ট্রাক্টর (বিজ্ঞান) বিষয়ে আবেদনের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কাছে বিনীত আবেদন জানাচ্ছি।

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়।

চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের ভাতা দেয়ার আদেশ জারি - dainik shiksha চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের ভাতা দেয়ার আদেশ জারি এইচএসসির ফল প্রকাশ হতে পারে ২১ জুলাই - dainik shiksha এইচএসসির ফল প্রকাশ হতে পারে ২১ জুলাই বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি - dainik shiksha বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ - dainik shiksha রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি - dainik shiksha ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন - dainik shiksha প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র - dainik shiksha শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website