আম্ফানের থাবায় বাউফলে ৪২৩ ঘর বিধ্বস্ত, ফসলের ক্ষতি - বিবিধ - দৈনিকশিক্ষা

আম্ফানের থাবায় বাউফলে ৪২৩ ঘর বিধ্বস্ত, ফসলের ক্ষতি

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি |

সুপার সাইক্লোন আম্ফানের প্রভাবে পটুয়াখালীর বাউফলে ৪২৩টি বসতঘর বিধ্বস্ত হয়েছে। চর ও নিম্নাঞ্চল প্লাবিত হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে ফসলের। তবে, ঝড়ের তাণ্ডবে উপজেলায় কোন প্রাণহানীর খবর পাওয়া যায়নি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রাজিব বিশ্বাস দৈনিক শিক্ষাডটকমকে জানান, জনপ্রতিনিধি ও মাঠপর্যায়ে যোগাযোগ করে সাইক্লোনে ক্ষয়ক্ষতির চুড়ান্ত তালিকা প্রণয়ণের কাজ চলছে। তবে প্রাথমিকভাবে বিভিন্ন এলাকায় ৪২৩টি আঁধাপাকা ও কাঁচা ঘর বিধ্বস্তের খবর জানা গেছে। বগা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড এলাকায় ও ধুলিয়া ইউপির বেড়িবাঁধ বিধ্বস্ত হয়েছে। কোথাও প্রাণহানির খবর না পাওয়া গেলেও পুরো চন্দ্রদ্বীপ ইউনিয়ন, চর বাসুদেবপাশা, চর অমরখালীসহ নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। 

উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান দৈনিক শিক্ষাডটকমকে জানান, মাঠে থাকা কৃষকের খরিপ-১ মৌসুমের আংশিক হিসেবে ১৯০ হেক্টর তীল, ২০০হেক্টর মরিচ,  ৩-৪ হেক্টর ভূট্টাসহ ২০০হেক্টর শাক-সবজি ও ৩০২ হেক্টর জমির আউশের বীজতলা নষ্ট হয়েছে। স্রোতের ভেসে গেছে  মনোয়ার এ্যাগ্রো নামে মমিমপুর চরের মো. ফারুক হোসেনের খামারের ২ হাজার ও বাদামতলী এলাকার সোহাগ সিকদারের ১ হাজার ডিম দেয়া হাঁস।

এছাড়া কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের টিনের চালা উড়িয়ে নেয় ঝড়। বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ে ও তার ছিড়ে ব্যাপক ক্ষতি হওয়ায় পৌর সদরের সীমিত এলাকা ছাড়া পুরো উপজেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়েছে।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না - dainik shiksha এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website