আরও ৮ স্কুল এন্ড কলেজের পদ সৃজন প্রস্তাব পাঠানোর নির্দেশ - সরকারিকরণ - Dainikshiksha

আরও ৮ স্কুল এন্ড কলেজের পদ সৃজন প্রস্তাব পাঠানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা মহানগরীসহ ছয়টি বিভাগের আটটি বেসরকারি উচ্চমাধ্যমিক মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষক-কর্মচারীদের আত্তীকরণের জন্য পদ সৃজনের প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে। ৩ সেপ্টেম্বর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে পদ সৃজনের প্রস্তাব পাঠানোর চিঠি পাঠানো হয়। তবে,  ওই চিঠিতে একটু ভুল থাকায় আজ ৫ সেপ্টম্বর শিক্ষা মন্ত্রণালয়  একই তারিখ ও বিষয়ে স্থলাভিষিক্ত করে ফের চিঠি পাঠিয়েছে। এর আগে গত বছরের ১৮ সেপ্টেম্বর এই প্রতিষ্ঠানগুলো সরকারিকরণের প্রজ্ঞাপন জারি হয়। তবে, যথাসময়ে চাহিদা মোতাবেক কাগজপত্র পাঠাতে না পারায় কয়েকটি মডেল কলেজের পদ ‍সৃজনের আদেশ দেয়া হয়নি।

আজ বুধবার দৈনিক শিক্ষার এক প্রশ্নের জবাবে মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, চাহিদা মতো কাগজ পাঠালে একদিনের মধ্যেই ওই প্রতিষ্ঠানগুলোর পদ সৃজনের প্রস্তাব পাঠানোর নির্দেশ দেয়া হবে। 

তবে, শিক্ষা অধিদপ্তরের একজন কর্মকর্তার মতে, শিক্ষা মন্ত্রণালয়ে নতুন যোগদান করা একজন কর্মকর্তার একটি ভুল চিঠির কারণে তালগোল পাকিয়েছে ১২টি মডেল স্কুল এন্ড কলেজ সরকারিকরণে।  হঠাৎ করেই একটি চিঠিতে মডেল স্কুলগুলোর ডিড অব গিফট পাঠানোর নির্দেশ দেয়া হয়। এই প্রতিষ্ঠানগুলো প্রতিষ্ঠা হয়েছে সরাসরি শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে। তাই অনেকগুলোর পাঠদানের অনুমতি ও জমির কাগজ ছিল না। 

 

বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ এমপিওভুক্ত হচ্ছেন আরও ২২৮ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ২২৮ শিক্ষক পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার আদেশ জারি - dainik shiksha পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার আদেশ জারি প্রাথমিক সমাপনী পরীক্ষায় এমসিকিউ  বাতিল - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায় এমসিকিউ বাতিল স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী - dainik shiksha স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website