আর্থিক অনিয়মের দায়ে প্রধান শিক্ষকের এমপিও বন্ধ - এমপিও - Dainikshiksha

আর্থিক অনিয়মের দায়ে প্রধান শিক্ষকের এমপিও বন্ধ

নিজস্ব প্রতিবেদক |

আর্থিক অনিয়মের দায়ে সুনামগঞ্জের দিরাই উপজেলার মাটিয়াপুর এস ই এস ডি পি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষ্ণুপদ দাসের এমপিও বন্ধের নির্দেশ  দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে শিক্ষা অধিদপ্তরে চিঠি পাঠিয়ে বিষ্ণুপদ দাসের এমপিও বন্ধ করতে বলা হয়েছে।

জানা গেছে, সুনামগঞ্জের দিরাই উপজেলার মাটিয়াপুর এস ই এস ডি পি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষ্ণুপদ দাসের বিরুদ্ধে অর্থিক অনিয়মের অভিযোগ উঠে। অভিযোগ আমলে নিয়ে তা তদন্ত করা হয়। তদন্তে প্রধান শিক্ষকের বিরুদ্ধে উঠা আর্থিক অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়েছে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয় সূত্র। 

সূত্র জানায়, অভিযোগ তদন্ত করে দেখা গেছে প্রধান শিক্ষক বিষ্ণুপদ দাস বিদ্যালয়ের টাকা সাধারণ তহবিলে জমা দেন না। উপজেলা পরিষদ থেকে বিদ্যালয়ের নামে বরাদ্দ পাওয়া টাকা ম্যানেজিং কমিটির অনুমোদন ছাড়াই ব্যয় করেছেন তিনি।  প্রতিষ্ঠানের আয়-ব্যয় যথাযথভাবে লিপিবদ্ধ করেন না। এছাড়া বিধি বহির্ভূতভাবে কর্মস্থল ত্যাগ করাসহ অর্থ ব্যয় সংক্রান্ত অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। এ প্রেক্ষিতে প্রধান শিক্ষক বিষ্ণুপদ দাসের এমপিও বন্ধের সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

এ সিদ্ধান্তের কথা জানিয়ে গত ২৪ এপ্রিল শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর চিঠি পাঠিয়েছে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। চিঠিতে প্রধান শিক্ষক বিষ্ণুপদ দাসের এমপিও বন্ধ করতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে বলা হয়েছে। 

শিক্ষা আইন যেন শুধু শিক্ষকদের শাসন করার জন্য না হয় - dainik shiksha শিক্ষা আইন যেন শুধু শিক্ষকদের শাসন করার জন্য না হয় হঠাৎ রাজধানীর ৩ স্কুলে প্রতিমন্ত্রী, ৫ শিক্ষককে শোকজ - dainik shiksha হঠাৎ রাজধানীর ৩ স্কুলে প্রতিমন্ত্রী, ৫ শিক্ষককে শোকজ ১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের - dainik shiksha ১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website