আর্থিক অনিয়ম: অধ্যক্ষের বিরুদ্ধে তদন্ত শুরু - বিবিধ - Dainikshiksha

আর্থিক অনিয়ম: অধ্যক্ষের বিরুদ্ধে তদন্ত শুরু

নিজস্ব প্রতিবেদক |

আর্থিক অনিয়মের অভিযোগে ঢাকার দোহার উপজেলার জয়পাড়া কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ছিদ্দিকুর রহমানের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। বিধি বহির্ভূতভাবে টাকা তোলা, উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের থেকে বেতন নেয়া, দরিদ্র ফিয়ের নামে শিক্ষার্থীদের থেকে টাকা আদায় এবং নীতিমালা অনুসরণ না করেই টাকা ব্যয়ের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। কলেজটির গভর্নিং বডির একজন সদস্যের করা অভিযোগটি আমলে নিয়ে তা তদন্ত শুরু করেছে শিক্ষা অধিদপ্তর। 

জানা গেছে, অধ্যক্ষ ছিদ্দিকুর রহমানের বিরুদ্ধে কলেজটির গভর্নিং বডির একজন সদস্য অভিযোগ করেন অধিদপ্তরে। অভিযোগে বলা হয়, অধ্যক্ষ মোহাম্মদ ছিদ্দিকুর রহমান বিধি বহির্ভূতভাবে কলেজের টাকা তুলছেন। উপবৃত্তি পাওয়া ছাত্র-ছাত্রীদের কাছ থেকে বেতন আদায় করছেন তিনি।

এদিকে, দরিদ্র ফান্ডের নামে শিক্ষার্থীদের থেকে টাকা আদায় করেছেন বলেও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। নীতিমালা অনুসরণ না করেই কলেজের টাকা ব্যয় করেছেন অধ্যক্ষ। এছাড়া কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার করছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়। 

অভিযোগটি আমলে নিয়েছে অধিদপ্তর, তদন্তে ইতোমধ্যে কর্মকর্তা নিয়োগ করেছে। ঢাকা অঞ্চলের পরিচালক ও সহকারী পরিচালককে অভিযোগ তদন্তের দায়িত্ব দিয়েছে শিক্ষা অধিদপ্তর। আগামী ১০ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন পাঠতে বলা হয়েছে এ দুই কর্মকর্তাকে। 

ঢাকার এসএসসি’র প্রশ্নে ভুলকারী যশোরের ২০ শিক্ষকের শাস্তি - dainik shiksha ঢাকার এসএসসি’র প্রশ্নে ভুলকারী যশোরের ২০ শিক্ষকের শাস্তি শিক্ষক নিবন্ধন: এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং বিষয়ের নতুন সিলেবাস দেখুন কারিগরি শিক্ষার উন্নয়নে শ্রম বাজারের সাথে সঙ্গতি রেখে কারিকুলাম প্রণয়ন করতে হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha কারিগরি শিক্ষার উন্নয়নে শ্রম বাজারের সাথে সঙ্গতি রেখে কারিকুলাম প্রণয়ন করতে হবে: শিক্ষামন্ত্রী প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা - dainik shiksha প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা - dainik shiksha কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা একাদশে ভর্তি নিশ্চায়ন করবেন যেভাবে - dainik shiksha একাদশে ভর্তি নিশ্চায়ন করবেন যেভাবে একাদশে ভর্তিতে সর্বোচ্চ ফি ১০ হাজার টাকা - dainik shiksha একাদশে ভর্তিতে সর্বোচ্চ ফি ১০ হাজার টাকা নেপালে স্কুলে চীনা ভাষা শিক্ষা বাধ্যতামূলক! - dainik shiksha নেপালে স্কুলে চীনা ভাষা শিক্ষা বাধ্যতামূলক! জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website