আর্মি স্কুল অব ফিজিক্যাল ট্রেনিংয়ের নতুন কমপ্লেক্সের উদ্বোধন - স্কুল - দৈনিকশিক্ষা

আর্মি স্কুল অব ফিজিক্যাল ট্রেনিংয়ের নতুন কমপ্লেক্সের উদ্বোধন

ময়মনসিংহ প্রতিনিধি |

ময়মনসিংহের ত্রিশালে সামরিক প্রশিক্ষণ এলাকায় আর্মি স্কুল অব ফিজিক্যাল ট্রেনিং এন্ড স্পোর্টসের (এএসপিটিএস) নবনির্মিত কমপ্লেক্সের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৩ অক্টোবর) সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ নতুন কমপ্লেক্সের উদ্বোধন করেন। 

আর্মি স্কুল অব ফিজিক্যাল ট্রেনিং এন্ড স্পোর্টস (এএসপিটিএস) বাংলাদেশ সেনাবাহিনীর শারীরিক ও ক্রীড়া বিষয়ক একমাত্র প্রশিক্ষণ প্রতিষ্ঠান। সেনাবাহিনীর শারীরিক প্রশিক্ষণ ও ক্রীড়া উন্নয়নের লক্ষ্যে এই প্রতিষ্ঠানটি গত ১৯৭৯ খ্রিষ্টাব্দের  ২৫ মে রাজশাহী সেনানিবাসে প্রতিষ্ঠিত হয়। পরবর্তীতে ১৯৯৯ খ্রিষ্টাব্দে এএসপিটিএস ঢাকা সেনানিবাসে আর্মি ষ্টেডিয়াম সংলগ্ন এলাকায় স্থানান্তরিত হয়। এএসপিটিএস প্রতিবছর শারীরিক ও ক্রীড়া বিষয়ক বিভিন্ন প্রকার প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করে। প্রতিষ্ঠানটিতে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্য ছাড়াও অন্যান্য আধাসামরিক বাহিনীর সদস্যদের শারীরিক ক্রীড়া বিষয়ক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ প্রশিক্ষক হিসেবে তৈরি করে থাকে। এএসপিটিএস দেশীয় প্রশিক্ষণার্থী ছাড়াও শ্রীলংকা, সুদান, নেপাল ও প্যালেস্টাইনের প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দিচ্ছে।

ঢাকা সেনানিবাসে শারীরিক ও ক্রীড়া বিষয়ক প্রশিক্ষণ পরিচালনার জন্য পর্যাপ্ত জায়গা এবং প্রয়োজনীয় অবকাঠামোর অপ্রতুলতার জন্য একটি অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এএসপিটিএসকে একটি সুবিধাজনক এলাকায় স্থানান্তরের পরিকল্পনা করা হয়। এ প্রেক্ষিতে এএসপিটিএস ত্রিশাল সামরিক প্রশিক্ষণ এলাকায় স্থায়ীভাবে স্থানান্তরিত হয়ে কার্যক্রম শুরু করেছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে উর্ধ্বতন সেনাকর্মকর্তারা ও বিভিন্ন পদবীর সেনাসদস্যরা উপস্থিত ছিলেন।

শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির মেয়াদ বেড়ে ১৪ নভেম্বর - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির মেয়াদ বেড়ে ১৪ নভেম্বর হাজী সেলিমের দখলে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হলগুলো উদ্ধারের তাগিদ - dainik shiksha হাজী সেলিমের দখলে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হলগুলো উদ্ধারের তাগিদ আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস - dainik shiksha আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে - dainik shiksha দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব - dainik shiksha লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ - dainik shiksha এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে নতুন শিক্ষাবর্ষে স্কুলে ভর্তি : প্রধান শিক্ষকরা পরীক্ষার পক্ষে - dainik shiksha নতুন শিক্ষাবর্ষে স্কুলে ভর্তি : প্রধান শিক্ষকরা পরীক্ষার পক্ষে please click here to view dainikshiksha website