আলহাজ্ব মকবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজে অনলাইনে পাঠদান শুরু - কলেজ - দৈনিকশিক্ষা

আলহাজ্ব মকবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজে অনলাইনে পাঠদান শুরু

নিজস্ব প্রতিবেদক |

অনার্স কলেজের মধ্যে ইতিহাস সৃষ্টি করেছে রাজধানীর মোহাম্মদপুরের আলহাজ্ব মকবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ। তারাাই প্রথম অনলাইনে পাঠদান কার্যক্রম শুরু করেছে। সুনামধন্য এই কলেজটির হাজার হাজার শিক্ষার্থীর পড়াশোনায় যাতে ব্যাঘাত না ঘটে তার জন্য এগিয়ে এসেছেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা এবং কলেজটি  প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন। সিআইপি ও সাবেক সাংসদ মকবুল হোসেনের নির্দেশনায় অধ্যক্ষ আ ফ ম রেজাউল হাসান ও সকল শিক্ষকদের তত্ত্বাবধানে গত ৩১ মার্চ থেকে অনলাইনের মাধ্যমে ক্লাস কার্যক্রম শুরু হয়েছে।

জানতে চাইলে অধ্যক্ষ আ ফ ম রেজাউল হাসান জানান, কলেজটিকে এইচএসসি, এইচএসসি (বিএম), ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং, ১৪টি বিষয়ে অনার্স, ৩ টি প্রফেশনাল অনার্স, ৬ টি বিষয়ে মাস্টার্স এবং ডিগ্রি কোর্সসমূহে ১০ হাজারের অধিক শিক্ষার্থী অধ্যয়নরত আছে।

তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা যেন পড়াশোনায় পিছিয়ে না পড়ে সে লক্ষ্যে আমরা (জুম ক্লাউড মিটিং সফটওয়্যার, ফেসবুক পেজ, বর্ষভিত্তিক মেসেঞ্জার গ্রুপ) অনলাইনে পাঠদান কার্যক্রম শুরু করেছি।

এতে করে শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক আগ্রহ উদ্দীপনা লক্ষ করা গেছে। কলেজ প্রশাসনের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারণ শিক্ষার্থী এবং অভিভাবকরা। কলেজটি ডিজিটাল পদ্ধতিতে পাঠদান শুরু করে দেশের শত শত সরকারি ও বেসরকারি অনার্স কলেজের মধ্যে একটি ইতিহাস সৃষ্টি করেছে। কলেজটি প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব মকবুল হোসেনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। 

কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website