আলিমের রেজিস্ট্রেশন নবায়ন ২৪ ডিসেম্বরের মধ্যে - এইচএসসি/আলিম - দৈনিকশিক্ষা

আলিমের রেজিস্ট্রেশন নবায়ন ২৪ ডিসেম্বরের মধ্যে

নিজস্ব প্রতিবেদক |

২০২০ খ্রিষ্টাব্দের আলিম পরীক্ষায় অংশ নিতে ইচ্ছুক যেসব পরীক্ষার্থীর রেজিস্ট্রেশনের মেয়াদ উত্তীর্ণ হয়েছে তাদের রেজিস্ট্রেশন নবায়ন শুরু করেছে মাদরাসা শিক্ষা বোর্ড। রেজিস্ট্রেশন নবায়ন আবেদন এবং নির্ধারিত ফি দিয়ে এসব পরীক্ষার্থী ২০২০ খ্রিষ্টাব্দের আলিম পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। আবেদন, মূল রেজিস্ট্রেশন কার্ড এবং জরিমানা ছাড়া রেজিস্ট্রেশন নবায়ন ফি ১৮ ডিসেম্বর পর্যন্ত বোর্ডে জমা দেয়া যাবে। আর জরিমানাসহ ২৪ ডিসেম্বর পর্যন্ত রেজিস্ট্রেশন নবায়নের আবেদন ও ফি নেয়া হবে। বুধবার (২৭ নভেম্বর) আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন নবায়ন বিজ্ঞপ্তি জারি করে মাদরাসা শিক্ষা বোর্ড।

জানা গেছে, ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী যারা আলিম পরীক্ষায় অংশগ্রহণ করে চতুর্থ বিষয় ছাড়া এক বিষয়ে অকৃতকার্য হয়েছে এবং যাদের রেজিস্ট্রেশনের মেয়াদ ২০১৯ খ্রিষ্টাব্দে শেষ হয়েছে তারা রেজিস্ট্রেশন নবায়ন ফি দিয়ে ২০২০ খ্রিষ্টাব্দের আলিম পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। এছাড়া ২০১৯ খ্রিষ্টাব্দে আলিম প্রাইভেট পরীক্ষায় অংশগ্রহণ করে ১ বিষয়ে অকৃতকার্য হয়েছেন তারাও রেজিস্ট্রেশন নবায়ন ফি দিয়ে ২০২০ খ্রিষ্টাব্দের আলিম পরীক্ষায় অংশ নিতে পারবেন। 

এসব শিক্ষার্থীদের বিলম্ব ফি ছাড়া রেজিস্ট্রেশন নবায়নের ফি বাবদ ২৫০ টাকা মাদরাসা শিক্ষা বোর্ডের রেজিস্ট্রার বরাবর ব্যাংক ড্রাফট করে ১৮ ডিসেম্বরের মধ্যে মূল রেজিস্ট্রেশন কার্ডসহ বোর্ডে আবেদন পত্র জমা দিতে বলা হয়েছে। 

এছাড়া রেজিস্ট্রেশন নবায়নে ১০০টাকা বিলম্ব ফিসহ মোট ৩৫০ টাকা মাদরাসা শিক্ষা বোর্ডের রেজিস্ট্রার বরাবর ব্যাংক ড্রাফট করে এ আবেদন মূল রেজিস্ট্রেশন কার্ডসহ ২৪ ডিসেম্বর পর্যন্ত বোর্ডে জমা দিয়ে রেজিস্ট্রেশন নবায়ন করা যাবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২০১ - dainik shiksha করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২০১ প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে - dainik shiksha প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল - dainik shiksha গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম - dainik shiksha কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা - dainik shiksha চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা সৌদি আরবে থেকেও নিয়মিত হাজিরা, এমপিওভুক্তি! - dainik shiksha সৌদি আরবে থেকেও নিয়মিত হাজিরা, এমপিওভুক্তি! শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ সরকারি স্কুল-কলেজের কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণ শুরু ৭ জুলাই - dainik shiksha সরকারি স্কুল-কলেজের কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণ শুরু ৭ জুলাই অটোপাস দিতে পারবে স্কুল-কলেজগুলো - dainik shiksha অটোপাস দিতে পারবে স্কুল-কলেজগুলো বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website