আলিম পরীক্ষা কেন্দ্র বাতিল, ২ শিক্ষক বহিষ্কার - পরীক্ষা - Dainikshiksha

আলিম পরীক্ষা কেন্দ্র বাতিল, ২ শিক্ষক বহিষ্কার

মনিরামপুর (যশোর) প্রতিনিধি : |

মণিরামপুর উপজেলার নেংগুড়াহাট ফাজিল মাদরাসা কেন্দ্রে প্রকাশ্যে নকল ও অব্যবস্থাপনাসহ নানা অভিযোগে কেন্দ্র বাতিলসহ দায়িত্বপ্রাপ্ত সবাইকে অব্যাহতি দেয়া হয়েছে। অপরদিকে দায়িত্ব অবহেলার কারনে পৌর শহরের সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্র থেকে ২ জন কক্ষ পরিদর্শককে অব্যাহতি দেয়া হয়েছে। মঙ্গলবার (১৭ এপ্রিল) আলিম পরীক্ষা চলাকালে দুই মাদরাসা কেন্দ্র পরিদর্শনে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী এ পদক্ষেপ নেন।

পৌর শহরে অবস্থিত সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্র থেকে অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন ঝাঁপা আলিম মাদরাসার আরবী প্রভাষক মোঃ আক্তারুজ্জামান ও হাজরাকাটি আলিম মাদরাসার আরবী প্রভাষক মো. মতিউর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী  দৈনিকশিক্ষা ডটকমকে জানান, পরীক্ষা চলাকালে উপজেলার নেংগুড়াহাট ফাজিল মাদরাসায় গিয়ে দেখা যায় সেখানে প্রকাশ্যে নকল করা হচ্ছে। এছাড়া সেখানে অব্যবস্থাপনাসহ দায়িত্ব পালনকারী সংশ্লিষ্টদের বিরুদ্ধে নকলের সহযোগিতা করার অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এমন ঘটনা দেখার পর ওই কেন্দ্র বাতিল ঘোষণা করাসহ দায়িত্বরত সবাইকে পরীক্ষার সব দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। 

তিনি আরো বলেন, কেন্দ্রের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে পরীক্ষা শুরুর পর থেকে ওই কেন্দ্রে যা ঘটেছে সে ব্যাপারে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষকে পত্রের মাধ্যমে অবহিত করা হয়েছে। তিনি আরো জানান, বাতিল করা কেন্দ্রের পরবর্তী পরীক্ষা অনুষ্ঠিত হবে পাশ্ববর্তী রাজগঞ্জ ডিগ্রী কলেজে। 

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website