আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের নতুন লোগো উন্মোচন - কর্পোরেট সংবাদ - দৈনিকশিক্ষা

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের নতুন লোগো উন্মোচন

নিজস্ব প্রতিবেদক |

২৫ বছরে পদার্পন উপলক্ষে নতুন লোগো উন্মোচন ও রি-ব্র্যান্ডিং কার্যক্রমের উদ্বোধন করেছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড (এআইবিএল)। রোববার (২৬ জানুয়ারি) রাজধানীর এক হোটেলে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব লোগো উন্মোচন করেন ব্যাংকের চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু। ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। 

এ সময় উপস্থিত ছিলেন পরিচালক পর্ষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আব্দুস সালাম, মো. এনায়েত উল্যা, মো. লিয়াকত আলী চৌধুরী, মো. আমির উদ্দিন পিপিএম, নাজমুল আহসান খালেদ, আব্দুল মালেক মোল্লা, মো. হারুন-অর-রশীদ খান, মো. আনোয়ার হোসেন, বদিউর রহমান, ইঞ্জি. খন্দকার মেসবাহ্ উদ্দিন আহমেদ, আহামেদুল হক, আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া, নিয়াজ আহমেদ, আনোয়ার হোসেন, খালিদ রহিম এবং এম. কামালউদ্দিন চৌধুরী। 

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের নতুন লোগো

অন্যান্যের মধ্যে উপব্যবস্থাপনা পরিচালক মো. ফজলুল করিম, এস এম জাফর, মোহাম্মদ জুবায়ের ওয়াফা, শাব্বির আহমেদ, মো. শফিকুর রহমানসহ ব্যাংকের শীর্ষ নির্বাহীরা উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু বলেন, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক সফলভাবে ২৫ বছর অতিক্রমের মধ্য দিয়ে ২০২০ খ্রিষ্টাব্দে রজত জয়ন্তী উপলক্ষে রি-ব্রান্ডিং করছে। একটি প্রতিষ্ঠিত ব্যাংকের রিব্র্যান্ডিং কোনো সহজ কাজ নয়। যুগ-যুগ ধরে যে আস্থা আর নির্ভরতার ভিত্তিতে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড জনমানুষের প্রিয় ব্যাংকে পরিণত হয়েছে। সেই আস্থা এবং বিশ্বাসকে কোনোভাবেই আঘাত না করে, প্রতিষ্ঠাকালীন অনুভূতিকে সুউচ্চ রেখে পরিকল্পনা করতে হয়েছে নতুন যুগের আলোকে। এ ব্যাংক যখন প্রতিষ্ঠিত হয়েছিল, সেই সময়ের প্রেক্ষিতে আমরা অবশ্যই আধুনিক ছিলাম। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে পারিপার্শ্বিকতা পাল্টেছে। পাল্টে গেছে আমাদের কর্মক্ষেত্রের ধরন। পরিবর্তনের হাওয়ায় এখন হাতের মুঠোয় চলে এসেছে ব্যাংকিং। শাখায় না গিয়েও অর্থের লেনদেন এখন দৈনন্দিন ব্যাপার। ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, সত্যিকারের এক জীবনধারার নাম। 

তিনি বলেন, ইসলাম মানেই আধুনিকতা, ইসলাম মানেই সার্বজনীনতা-এ বার্তাটিই আমরা আমাদের ব্র্যান্ডিংয়ের নতুন ধারার মাধ্যমে সবার কাছে পৌঁছে দিতে চাই। ভবিষ্যত প্রজন্মের কাছে ইসলামী ব্যাংকিংকে আরও আকর্ষণীয় করে তুলতে আমরা সবসময়ই কাজ করে যাচ্ছি। নতুন লোগো উন্মোচন ও রিব্র্যান্ডিং কার্যক্রমের এই শুভ দিনে আমাদের লক্ষ-কোটি গ্রাহক-শুভানুধ্যায়ীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। তাদের আস্থা আর নির্ভরতার হাত ধরেই একটি ক্ষুদ্র ব্যাংক থেকে ২ যুগের পরিক্রমায় এআইবিএল দেশের একটি শীর্ষ আধুনিক ব্যাংকে পরিণত হয়েছে। 

ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী বলেন, ‘শরীয়াহ্র সাথে সবসময়’ এই স্লোগান নিয়ে আজ থেকে আমাদের নতুন যাত্রা শুরু হলো। একই দিনে এআইবিএল-র ১৮২টি শাখা ও ১৬৯টি এটিএম বুথের ইনডোর-আউটডোর রি-ব্রান্ডিং করা হয়েছে। যা এ যাবতকালে বাংলাদেশের সবচাইতে বড় রি-ব্রান্ডিং কার্যক্রম। এই রিব্র্যান্ডিং কার্যক্রম আমাদের ব্যাংকের কর্মকাণ্ডে ব্যাপ্তি, কর্পোরেট সুশাসন ও ব্যবসায়িক নৈতিকতার প্রসার ঘটাবে-এটাই আমার বিশ্বাস। পাশাপাশি নতুন লোগো ও ট্যাগলাইন আমাদের অভিনবত্বের পরিচায়ক হয়ে উঠবে। এই পরিবর্তনকে অন্তরে ধারন করে সর্বোচ্চ গ্রাহক সন্তুষ্টি অর্জনে ব্যাংকের প্রতিটি নির্বাহী-কর্মকর্তা-কর্মচারী তৃণমূল থেকে আরও উদ্যোগী হবেন। আমাদের সকল শাখা ব্যবস্থাপকরা তাদের দক্ষ টিম সাজিয়ে নতুন রূপে প্রস্তুত হয়েছেন সর্বোচ্চ মানের গ্রাহকসেবা নিয়ে।

করোনা : ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু, নতুন শনাক্ত ৯ - dainik shiksha করোনা : ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু, নতুন শনাক্ত ৯ গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে - dainik shiksha ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ - dainik shiksha বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ - dainik shiksha এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে - dainik shiksha শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও - dainik shiksha মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে - dainik shiksha শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website