আসছে স্বাধীনতা বিসিএস শিক্ষক সংসদ - বিসিএস - Dainikshiksha

আসছে স্বাধীনতা বিসিএস শিক্ষক সংসদ

নিজস্ব প্রতিবেদক |

‘স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদ’ নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ হতে যাচ্ছে দু'একদিনের মধ্যে। মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধি ও ক্যাডারের স্বার্থে সক্রিয় ভূমিকা পালন করাই এই সংগঠনের মূল লক্ষ্য। শিক্ষা প্রশাসন, সরকারি কলেজ ও মাদরাসায় কর্মরত শিক্ষকদের মধ্যে যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও প্রগতিশীল মনের অধিকারী, তারা এই সংগঠনের নেতৃ্ত্বে থাকবেন। দৈনিক শিক্ষাকে এমনটাই জানিয়েছেন একাধিক শিক্ষা ক্যাডার কর্মকর্তা।

জানা যায়, গত বৃহস্পতিবার ঢাকায় অনুষ্ঠিত এক বৈঠকে ৭১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করার বিষয়ে আলোচনা হয়েছে। ঘোষণার পর এই কমিটি শীঘ্রই পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করবে। একজন অধ্যাপককে আহ্বায়ক ও একজন সহযোগী অধ্যাপককে সদস্যসচিব করা হতে পারে। সাতজনকে যুগ্ম আহ্বায়ক করা হবে। একাধিক সাবেক মহাপরিচালক ও বোর্ড চেয়ারম্যানের পৃষ্ঠপোষকতা থাকবে এই সংগঠনের প্রতি। তবে নামকরণ নিয়ে এখনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি বলে জানা গেছে। আজ শনিবার নায়েমে ফের সভা বসছে।

এদিকে নতুন সংগঠনের আত্মপ্রকাশের প্রস্তুতির খবরে উদ্বিগ্ন হয়ে পড়েছে বিতর্কিত একাটি মহল। নানাভাবে এর বিরোধিতায় নেমেছে তারা। ঢাকা শিক্ষাবোর্ডের আবাসিক কক্ষগুলোতে সপ্তাহব্যাপী অনুষ্ঠিত একাধিক বৈঠকে কিছু অপপ্রচার ও বিভ্রান্তি ছড়ানোর পরিকল্পনা করা হয়েছে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছেন একাধিক কর্মকর্তা। 

আরও পড়ুন: তারেক জিয়ার নির্দেশে শিক্ষকদের নতুন সংগঠন ‘ট্যাব’

              ভোল পাল্টাচ্ছেন শিক্ষা ক্যাডারের সুবিধাভোগীরা

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত উচ্চতর গ্রেড পাচ্ছেন ৬ হাজার ৪১০ শিক্ষক - dainik shiksha উচ্চতর গ্রেড পাচ্ছেন ৬ হাজার ৪১০ শিক্ষক সরকারি স্কুলে ভর্তির নীতিমালা জারি - dainik shiksha সরকারি স্কুলে ভর্তির নীতিমালা জারি ‘সরকারিকরণের আদেশ জারির দিন থেকে শিক্ষকদের আর্থিক সুবিধা দেয়ার চেষ্টা চলছে’ - dainik shiksha ‘সরকারিকরণের আদেশ জারির দিন থেকে শিক্ষকদের আর্থিক সুবিধা দেয়ার চেষ্টা চলছে’ দুর্নীতিবাজ কর্মচারীরা ফিরে আসছে শিক্ষা ভবনে, মাদরাসা শাখার কাজ কি? - dainik shiksha দুর্নীতিবাজ কর্মচারীরা ফিরে আসছে শিক্ষা ভবনে, মাদরাসা শাখার কাজ কি? রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ - dainik shiksha রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু - dainik shiksha টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি - dainik shiksha বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান - dainik shiksha ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় - dainik shiksha কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় please click here to view dainikshiksha website