আসন বিন্যাসকে কেন্দ্র করে হামলা : কেন্দ্র সচিব ও হল সুপারকে অব্যাহতি - এসএসসি/দাখিল - দৈনিকশিক্ষা

আসন বিন্যাসকে কেন্দ্র করে হামলা : কেন্দ্র সচিব ও হল সুপারকে অব্যাহতি

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি |

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে দাখিল পরীক্ষার আসন বিন্যাসে অনিয়মের অভিযোগে দাঁতমন্ডল এরফানিয়া আলিম সিনিয়র মাদরাসা কেন্দ্রের সচিব ও নিরাপত্তজনিত কারণে হল সুপারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজহারুল ইসলাম ভুঁইয়া।

এদিকে, আসন বিন্যাসকে কেন্দ্র করে হামলার ঘটনায় দাখিল পরীক্ষার এ কেন্দ্রটি নাসিরনগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে স্থানান্তর করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজহারুল ইসলাম ভুইয়া দৈনিক শিক্ষাডটকমকে জানান, দাঁতমন্ডল এরফানিয়া আলিম সিনিয়র মাদরাসা কেন্দ্রে আসন বিন্যাসে অনিয়মের অভিযোগে কেন্দ্র সচিব মো. ইলিয়াছ মিয়াকে ও কেন্দ্র সচিবকে সহযোগিতা না করা, শারীরিক অসুস্থতা, ভয়ভীতি এবং নিরাপত্তাহীনতার কারণে হল সুপার মো. জহিরুল ইসলামকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তাদের স্থলে উপজেলা একাডেমিক সুপারভাইজার রহিমা খাতুনকে কেন্দ্র সচিব ও রতনপুর ইসলামিয়া ফাজিলিয়া দাখিল মাদরাসার সুপারেনটেনডেন্ট আবদুস সালামকে হল সুপারের দায়িত্ব দেয়া হয়েছে।

আরও পড়ুন: আসন বিন্যাস নিয়ে কেন্দ্র সচিবের ওপর হামলা, আহত ৮

কেন্দ্র স্থানান্তরের বিষয়ে তিনি জানান, আসন বিন্যাসকে কেন্দ্র করে কেন্দ্রের হল সুপার ও পরীক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় নিরাপত্তাহীনতার কারণে দাঁতমন্ডল এরফানিয়া আলিম সিনিয়র মাদরাসা থেকে পরীক্ষা ভ্যানু নাসিরনগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে স্থানান্তর করা হয়েছে। আগামী বৃহস্পতিবার থেকে দাখিলের বাকি পরীক্ষাগুলো নতুন কেন্দ্রে অনুষ্ঠিত হবে বলে তিনি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত শনিবার রাতে দাঁতমন্ডল এরফানিয়া আলিম সিনিয়র মাদরাসা কেন্দ্রে দাখিল পরীক্ষার আসন বিন্যাসকে কেন্দ্র করে দাঁতমন্ডল গ্রামের দাখিল পরীক্ষার্থী শেখ তানভির মিয়া ও তার সহযোগীরা খান্দুরা ইসলামিয়া দাখিল মাদরাসার সুপারেনটেনডেন্ট ও কেন্দ্রের হল সুপার মো. জহিরুল ইসলাম এবং শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এতে হল সুপারসহ ৮ জন আহত হয়।

একাদশে ভর্তির আবেদন শুধুই অনলাইনে, শুরু ১০ মে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন শুধুই অনলাইনে, শুরু ১০ মে আগামী বাজেট : শিক্ষা খাত পাচ্ছে সাড়ে ৩২ হাজার কোটি টাকা - dainik shiksha আগামী বাজেট : শিক্ষা খাত পাচ্ছে সাড়ে ৩২ হাজার কোটি টাকা বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষা হবে চারটি পৃথক গুচ্ছে - dainik shiksha বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষা হবে চারটি পৃথক গুচ্ছে স্কুল-কলেজ শিক্ষকদের ফেব্রুয়ারির এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের ফেব্রুয়ারির এমপিওর চেক ছাড় জেডিসিতে বৃত্তিপ্রাপ্ত ৯ হাজার শিক্ষার্থীর তালিকা প্রকাশ - dainik shiksha জেডিসিতে বৃত্তিপ্রাপ্ত ৯ হাজার শিক্ষার্থীর তালিকা প্রকাশ ঢাকা ‍ও সিটি কলেজ ছাত্রদের সংঘর্ষ, দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha ঢাকা ‍ও সিটি কলেজ ছাত্রদের সংঘর্ষ, দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে : শিক্ষা উপমন্ত্রী ইবতেদায়ি বৃত্তি পাওয়া সাড়ে ২২ হাজার শিক্ষার্থীর তালিকা - dainik shiksha ইবতেদায়ি বৃত্তি পাওয়া সাড়ে ২২ হাজার শিক্ষার্থীর তালিকা ব্যাংক বন্ধ হলেও আমানতের পুরো টাকা পাওয়া যাবে : কেন্দ্রীয় ব্যাংক - dainik shiksha ব্যাংক বন্ধ হলেও আমানতের পুরো টাকা পাওয়া যাবে : কেন্দ্রীয় ব্যাংক এসএসসি পর্যন্ত বিভাগ বিভাজনের দরকার নেই : প্রধানমন্ত্রী - dainik shiksha এসএসসি পর্যন্ত বিভাগ বিভাজনের দরকার নেই : প্রধানমন্ত্রী ডাকঘর সঞ্চয় স্কিমে সুদ ফের ১১ দশমিক ২৮, বাস্তবায়ন ১৭ মার্চ থেকে - dainik shiksha ডাকঘর সঞ্চয় স্কিমে সুদ ফের ১১ দশমিক ২৮, বাস্তবায়ন ১৭ মার্চ থেকে মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা শুরু ২৮ মার্চ - dainik shiksha মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা শুরু ২৮ মার্চ করোনা ভাইরাস : প্রাথমিক স্কুলে সচেতনতা বৃদ্ধির নির্দেশ - dainik shiksha করোনা ভাইরাস : প্রাথমিক স্কুলে সচেতনতা বৃদ্ধির নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website