ইংলিশ মিডিয়াম স্কুলে টিউশন ফি কমানোর দাবি - ইংলিশ মিডিয়াম - দৈনিকশিক্ষা

ইংলিশ মিডিয়াম স্কুলে টিউশন ফি কমানোর দাবি

চট্টগ্রাম প্রতিনিধি |

কোভিড-১৯ মহামারীর সময় ইংলিশ মিডিয়াম স্কুলগুলোর উচ্চহারে টিউশন ফি কমানোর দাবি জানিয়েছে বাংলাদেশ ইংলিশ মিডিয়াম স্কুল প্যারেন্টস ফোরাম। শনিবার (১২ সেপ্টেম্বর) চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান অভিভাবকরা।
সংবাদ সম্মেলনে এ ক্যাটাগরির স্কুলগুলোতে ৬০শতাংশ,বি ক্যাটাগরির স্কুলগুলোতে ৪০ শতাংশ এবং সি ক্যাটাগরির স্কুলগুলোতে ৩০ শতাংশ টিউশন ফি কমানোর দাবি জানানো হয়।  

ফোরামের নির্বাহী সদস্য মো. ইয়াকুবের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন চৌধুরীর সঞ্চালনায় সংবাদ সম্মেলনে বিভিন্ন দাবি তুলে ধরেন ফোরামের সভাপতি এ কে এম আশরাফুল হক এবং সাধারণ সম্পাদক এ জেড এম সালাহউদ্দিন।  
সংবাদ সম্মেলনে মহামারীর সময়ে উচ্চহারের টিউশন ফি দিতে অক্ষম ছাত্রছাত্রীদের অনলাইন ক্লাস থেকে বঞ্চিত না করা, অ্যাডমিশন বাতিল না করা- সর্বোপরি শিক্ষার অধিকার নিশ্চিত করার দাবি জানানো হয়।  

এছাড়া ২০১৭ খ্রিষ্টাব্দে সরকারি গ্যাজেট অনুসারে ২ জন নির্বাচিত অভিভাভবক প্রতিনিধি সমন্বয়ে আইনানুগ ম্যানেজিং কমিটি গঠন করে স্কুল পরিচালনা করা, যৌক্তিক হারে টিউশন ফি নির্ধারন, ইংরেজি মাধ্যমে পরিচালিত স্কুলগুলোর সুষ্ঠ পরিচালনার জন্য একটি কার্যকরি শিক্ষানীতি প্রনয়ন এবং ইংরেজি মাধ্যমে পরিচালিত স্কুলগুলোর কার্যক্রম পর্যবেক্ষনের জন্য সরকারি পর্যায়ে একটি স্বাধীন, স্বায়ত্তশাসিত রেগুলটরি বডি গঠন করার দাবি জানান বক্তারা।

সম্মেলনে নগরের বিভিন্ন ইংরেজি মাধ্যম স্কুলের ছাত্রছাত্রীর অভিভাবক ছাড়াও উপস্থিত ছিলেন ফোরামের সহ-সভাপতি মনজুর সাকলায়েন, ফেরদৌস আজম খান, মিনহাজ আহমেদ শাফিল, যুগ্ম সা. সম্পাদক আবু ফয়সল, কোষাধ্যক্ষ মো. তোহা, উজ্জ্বল ডাকুয়া, অর্গানাইজিং সেক্রেটারি আফরোজা আক্তার, নির্বাহী সদস্য শাহদাত মাসুদ, এটি এম আলতাফ হোসেইন লোটাস, আনোয়ারা জুই, মো. মিনহাজ, ওয়ালিউল আবেদিন শাকিল, শাহাদাত উল্লাহ, আসলাম উল ইসলাম, শহিদ, ডা. সারোয়ার আলম প্রমুখ।

ডিপিএড শিক্ষকদের বেতন জটিলতার সমাধান শিগগিরই - dainik shiksha ডিপিএড শিক্ষকদের বেতন জটিলতার সমাধান শিগগিরই স্কুলছাত্রী নীলা হত্যার প্রধান আসামী মিজান গ্রেফতার - dainik shiksha স্কুলছাত্রী নীলা হত্যার প্রধান আসামী মিজান গ্রেফতার উচ্চতর গ্রেড পাওয়া এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কমবে না - dainik shiksha উচ্চতর গ্রেড পাওয়া এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কমবে না ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন এমফিল-পিএইচডি জালিয়াতিতে এগিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা - dainik shiksha এমফিল-পিএইচডি জালিয়াতিতে এগিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি - dainik shiksha ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় please click here to view dainikshiksha website