ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে শ্রীলংকার রাষ্ট্রদূতের সাক্ষাত - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে শ্রীলংকার রাষ্ট্রদূতের সাক্ষাত

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ বিশ্ববিদ্যিালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান এর সঙ্গে ঢাকাস্থ শ্রীলংকার রাষ্ট্রদূত ক্রিসান্তে ডি সিলভা এর নেতৃত্বে দুই সদস্যের এক প্রতিনিধি দল  সাক্ষাত করেন। রবিবার (১০ সেপ্টেম্বর) ইউজিসি সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি চট্ট্রগ্রাম (ইউএসটিসি) থেকে পাসকৃত শ্রীলংকার  শিক্ষার্থীদের কাছ থেকে মেডিক্যাল ইন্টার্নশিপ প্রোগামের জন্য অতিরিক্ত ফি আদায় ও অন্যান্য বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

ইউজিসি চেয়ারম্যান শ্রীলংকার রাষ্ট্রদূতকে এ সমস্যাটি দ্রুত সমাধান করার আশ্বাস দেন। তিনি ইউএসটিসি কর্তৃপক্ষকে শ্রীলংকার শিক্ষার্থীদেরকে আগামি ২০ সেপ্টেম্বরের মধ্যে মূল সার্টিফিকেট দেওয়ার জন্য নির্দেশ প্রদান করেন। 

ইউজিসি প্রতিবেশি দেশসমূহকে ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি চট্ট্রগ্রাম এ মেডিক্যাল শিক্ষার জন্য শিক্ষার্থী প্রেরণে বিরত থাকতে একটি পাবলিক নোটিস জারি করবে বলে জানান।

ক্রিসান্তে ডি সিলভা বলেন, বাংলাদেশের মেডিক্যাল শিক্ষা প্রতিষ্ঠানসমূহ গুণগতমানের মেডিক্যাল ও অন্যান্য ডিগ্রি গ্রদান করছে। এটি শ্রীলংকায় অত্যন্ত গুরুত্বের সাথে বিবেচনা করা হয়। তিনি বাংলাদেশ ও শ্রীলংকাসহ সার্কভুক্ত দেশসমূহে মধ্যে দ্বিপাক্ষিক সর্ম্পক বৃদ্ধির ওপর গুরুত্বরোপ করেন।

সভায় উপস্থিত ছিলেন ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মোঃ আখতার হোসেন প্রফেসর, ড. এম শাহ্ নওয়াজ আলি; চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডাঃ মোহাম্মদ ইসমাইল খান, ইউএসটিসির উপাচার্য প্রফেসর ডাঃ প্রভাত চন্দ্র বড়ুয়া, ইউজিসি সচিব ড. মোঃ খালেদ, স্বাস্থ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বিএমডিসির প্রতিনিধিবৃন্দ এবং ইউজিসি ও ইউএসটিসির পদস্থ কর্মকর্তাগণ।

তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website