ইউনাইটেড হাসপাতালে আগুন, করোনা রোগীসহ নিহত পাঁচ - বিবিধ - দৈনিকশিক্ষা

ইউনাইটেড হাসপাতালে আগুন, করোনা রোগীসহ নিহত পাঁচ

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে পাঁচজন মারা গেছেন। তাদের মধ্যে তিনজন করোনা রোগী। নিহতদের মধ্যে চারজন পুরুষ ও একজন নারী। আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

রাত ১২টা ১৫ মিনিটে ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের ব্রিফ করেন গুলশান জোনের ডিসি সুদীপ্ত কুমার চক্রবর্তী। তিনি জানান, অগ্নিকাণ্ডে মারা যাওয়া পাঁচজনের মধ্যে তিনজন করোনা আক্রান্ত ছিলেন। আর দুইজনের  টেস্টের রেজাল্ট নেগেটিভ এসেছে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন রাত ৯টা ৪৮ মিনিটে এসির স্পার্ক থেকে তাঁবুতে আগুন ধরে যায়। এখানে অনেক দাহ্য পদার্থ ছিল। তাই তাড়াতাড়ি ছড়িয়ে পড়ে আগুন। যদিও ভাটারা থানার সহায়তায় ফায়ার সার্ভিসের দ্রুত খবর দেয়া হয় এবং তারা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করেন।

তিনি আরও জানান, এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের কোনো গাফিলতি ছিল কিনা বা অগ্নি নির্বাপন যন্ত্রে কোন অভাব ছিল কিনা তা খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি করা হবে। 

তিনি বলেন, নিহতদের মধ্যে কোন আক্রান্তদের আইইডিসিআরের নিয়ম মেনে ধর্মীয় বিধি মোতাবেক দাফন করা হবে। আর যারা আইসোলেশনে ছিলেন তাদের আইসোলেশন ইউনিটের চিকিৎসকের পরামর্শ অনুযায়ী দাফন করা হবে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার কামরুল ইসলাম জানান, ইউনাইটেড হাসপাতালের নিচতলার আইসিউ ভবনে অগ্নিকাণ্ডের খবরে রাত ৯টা ৫৫ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট সেখানে পাঠানো হয়। রাত ১০টা পাঁচ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। 

যদিও প্রাথমিকভাবে জানানো হয়েছিল মারা যাওয়া সবাই করোনা আক্রান্ত রোগী ছিলেন। 

এদিকে নিহত রোগীদের স্বজনরা জানান, তাদের স্বজনরা আগে করনা আক্রান্ত থাকলেও সম্প্রতি দুইটি রেজাল্টে তাদের নেগেটিভ এসেছে। তাই একাধিকবার তারা স্বজনদের করো না ইউনিট থেকে সরিয়ে নিতে বলেছেন। তবে, সে ধরনের কোনো ব্যবস্থা করেনি হাসপাতাল কর্তৃপক্ষ।

করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৭৩৩ - dainik shiksha করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৭৩৩ সংসদ সদস্যরা ডিগ্রি কলেজের সভাপতি পদেও থাকতে পারবেন না - dainik shiksha সংসদ সদস্যরা ডিগ্রি কলেজের সভাপতি পদেও থাকতে পারবেন না টিউশন ফি না দেয়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না : হাইকোর্ট - dainik shiksha টিউশন ফি না দেয়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না : হাইকোর্ট সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না : শিক্ষামন্ত্রী - dainik shiksha সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না : শিক্ষামন্ত্রী এনটিআরসিএ থেকেই জাল নিবন্ধন সনদটি বৈধ করে নিলেন শিক্ষক - dainik shiksha এনটিআরসিএ থেকেই জাল নিবন্ধন সনদটি বৈধ করে নিলেন শিক্ষক এমপিও না দেয়ার শর্তে নতুন ৩ কলেজের অনুমতি - dainik shiksha এমপিও না দেয়ার শর্তে নতুন ৩ কলেজের অনুমতি শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website