ইদ উপলক্ষে প্রতিদিন বিক্রি হবে ৭০ হাজার ট্রেনটিকেট - বিবিধ - Dainikshiksha

ইদ উপলক্ষে প্রতিদিন বিক্রি হবে ৭০ হাজার ট্রেনটিকেট

নিজস্ব প্রতিবেদক |

রোজার ঈদের আগে ২২ মে থেকে প্রতিদিন ৯৫টি আন্তঃনগর ট্রেনের ৭০ হাজার টিকেট বিক্রি হবে। যা চলবে ২৬ মে পর্যন্ত। বুধবার (১৫ মে) ঢাকায় রেল ভবনে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

তিনি বলেন, ৫ জুন রোজার ঈদের সম্ভাব্য দিন ধরে তারা ২২ মে থেকে ২৬ মে পর্যন্ত টিকেট বিক্রির সময়সূচি ঠিক করেছেন। ২২ মে বিক্রি হবে ৩১ মের ট্রেনের টিকেট। এভাবে ২৩ মে বিক্রি হবে ১ জুনের, ২৪ মে বিক্রি হবে ২ জুনের, ২৫ মে বিক্রি হবে ৩ জুনের, ২৫ মে বিক্রি হবে ৩ জুনের এবং ২৬ মে বিক্রি হবে ৪ জুনের ট্রেনের টিকেট।

কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও ফুলবাড়িয়া পুরাতন রেলভবন, বনানী রেলওয়ে স্টেশন, বিমানবন্দর রেলওয়ে স্টেশন এবং তেজগাঁও রেলওয়ে স্টেশন থেকে টিকেট বিক্রি হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এসব স্টেশন থেকে টিকেট বিক্রি হবে।

রেলমন্ত্রী বলেন, কমলাপুর স্টেশন থেকে যমুনা সেতু হয়ে পশ্চিমাঞ্চলগামী ট্রেনের, বিমানবন্দর থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী ট্রেনের, তেজগাঁও স্টেশন থেকে ময়মনসিংহ ও জামালপুরগামী আন্তঃনগর ট্রেন, বনানী রেলওয়ে স্টেশন থেকে নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকেট এবং ফুলবাড়িয়া পুরাতন রেলভবন থেকে কিশোরগঞ্জ ও সিলেটগামী সব আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি হবে।

মন্ত্রী জানান, প্রতিদিন ঢাকা থেকে প্রায় সাতাশ হাজার অগ্রিম টিকিট বিক্রি করা হবে। এর অর্ধেক বিক্রি হবে কাউন্টারে, বাকি টিকিট পাওয়া যাবে অনলাইনে। ফাইল ছবি ফাইল ছবি সব মিলিয়ে সারাদেশে ঈদ উপলক্ষে প্রতিদিন ৯২টি আন্তঃনগর ট্রেনের ৭০ হাজার টিকেট বিক্রি করা হবে জানান তিনি। ঈদের আগে প্রতিদিন সবমিলিয়ে প্রায় দুই লাখ ৯০ হাজার যাত্রী বহনের পরিকল্পনা সাজিয়েছে রেলওয়ে। ৭ জুন থেকে শুরু হবে ঈদের ফেরত যাত্রা। ফেরত যাত্রার টিকেট বিক্রি শুরু হবে ২৯ মে।  ২৯ মে বিক্রি হবে ৭ জুনের, ৩০ মে বিক্রি হবে ৪ জুনের, ৩১ মে বিক্রি হবে ৯ জুনের, ১ জুন বিক্রি হবে ১০ জুনের এবং ২ জুন বিক্রি হবে ১১ জুনের ট্রেনের টিকেট। এছাড়া আগামী ২৫ মে ঢাকা থেকে পঞ্চগড় রুটে একটি বিরতিহীন ট্রেন চালু হবে। ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে পার্বতীপুর পর্যন্ত যাবে। এরপর দিনাজপুর ঠাকুরগাঁও পঞ্চগড় পর্যন্ত যাবে ট্রেনটি। একইভাবে পঞ্চগড় থেকে ছেড়ে ঠাকুরগাঁও দিনাজপুর হয়ে পার্বতীপুরে আসবে পঞ্চগড় এক্সপ্রেস। সেখান থেকে সরাসরি ঢাকা চলে আসবে এই নতুন ট্রেন।

মেয়েদের কর্মসংস্থানে কারিগরি শিক্ষায় গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর - dainik shiksha মেয়েদের কর্মসংস্থানে কারিগরি শিক্ষায় গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ৮৪১ তৃতীয় শিক্ষক এমপিওভুক্তিতে ২৫ কোটি টাকার চাহিদা - dainik shiksha ৮৪১ তৃতীয় শিক্ষক এমপিওভুক্তিতে ২৫ কোটি টাকার চাহিদা সরকারি চাকরি মেধাবীদের কাছে আকর্ষণীয় করতে বাজেটে বরাদ্দ বাড়ছে - dainik shiksha সরকারি চাকরি মেধাবীদের কাছে আকর্ষণীয় করতে বাজেটে বরাদ্দ বাড়ছে স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website