ইবতেদায়ির ১১৩ শিক্ষার্থী এখনো পায়নি সরকারি বই - বই - দৈনিকশিক্ষা

ইবতেদায়ির ১১৩ শিক্ষার্থী এখনো পায়নি সরকারি বই

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি |

হবিগঞ্জের বানিয়াচং উপজেলার বড়ইউড়ি আবিদা এতিমখানা মাদরাসার ইবতেদায়ি ক্লাসের শিক্ষার্থীরা এখনো পায়নি সরকারি বই। এরই মধ্যে সব জায়গায় ক্লাস শুরু হয়ে গেলেও বইয়ের অভাবে এখানে এখনো ক্লাস শুরু হয়নি।

জানা গেছে, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় থেকে পাঠ্য বই সরবরাহের দায়িত্ব থাকলেও জানুয়ারি শেষেও ১১৩ জন শিক্ষার্থী বই পায়নি।

এ ব্যাপারে বড়ইউড়ি আবিদা এতিমখানা পরিচালনা কমিটির সভাপতি মো. শাহাবুদ্দিন বলেন, বই নেয়ার সময় অফিসের লোকজন অতিরিক্ত টাকা দাবি করে। এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার সঙ্গে গত বছর তাঁর তর্ক হয়। তখন তিনি দেখে নেবেন বলে হুমকি দেন। এরই প্রতিশোধ হিসেবে এবার বই আটকে দিয়ে থাকতে পারেন।

এ ব্যাপারে বড়ইউড়ি আবিদা এতিমখানার ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাবিয়া খাতুন বলেন, ‘সব জায়গায় ক্লাস শুরু হয়ে গেছে; কিন্তু বইয়ের অভাবে আমরা এখনো ক্লাস শুরু করতে পারিনি। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে বারবার যোগাযোগ করা হলেও কাজ হচ্ছে না।’

তবে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কাওসার শোকরানা বলেন, পরিচালনা কমিটির সভাপতির সঙ্গে তাঁর ভাইয়ের বিরোধ থাকায় গত বৃহস্পতিবার জনপ্রতিনিধি ও সমাজপতিদের জিম্মায় বই দেয়া হয়েছে।

সাবেক ইউপি সদস্য ও সমাজপতি সালেহ আহমদ, তিনি বই পেয়েছেন। তবে শিক্ষা কর্মকর্তা তদন্ত শেষে নির্দেশ পেলে তিনি বই বিতরণ করবেন।

সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী - dainik shiksha সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী অনলাইন ক্লাস তদারকি: স্কুল-কলেজ আকস্মিক পরিদর্শন করবেন কর্মকর্তারা - dainik shiksha অনলাইন ক্লাস তদারকি: স্কুল-কলেজ আকস্মিক পরিদর্শন করবেন কর্মকর্তারা ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা - dainik shiksha অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত - dainik shiksha খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত শিক্ষকের মান নিয়ে ৯২ শতাংশ শিক্ষার্থীর অসন্তোষ - dainik shiksha শিক্ষকের মান নিয়ে ৯২ শতাংশ শিক্ষার্থীর অসন্তোষ স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা - dainik shiksha স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল - dainik shiksha ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না please click here to view dainikshiksha website