ইবিতে জাতীয় শোক দিবস পালিত - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ইবিতে জাতীয় শোক দিবস পালিত

ইবি প্রতিনিধি |

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। শনিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে দশটায় দিবসটি উপলক্ষে ক্যাম্পাসস্থ ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসময় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদের দুই কমিটি, শাপলা ফোরাম ও শাখা ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এর আগে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করে প্রশাসন। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ উপস্থিত ছিলেন। পরে পুষ্পস্তবক অর্পণ শেষে ১৫ আগস্টের সকল শহীদদের সম্মানার্থে ১ মিনিট নিরবতা ও তাঁদের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়।

দিবসটি উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচি পালন করেছে বঙ্গবন্ধু পরিষদের নির্বাচিত কমিটি। এছাড়া শোক র‌্যালি ও মিলাদ মাহফিলের আয়োজন করে শাখা ছাত্রলীগ। ক্যাম্পাসের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে অনলাইনে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

‘জাতির পিতার মৃত্যুর শোককে কীভাবে শক্তিতে পরিণত করা যায়’ এ বিষয়ে মন্তব্য লিখন প্রতিযোগিতার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় রোটার‌্যাক্ট ক্লাব। এছাড়া শোক দিবস উপলক্ষে অনলাইনে কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে স্বেচ্ছায় রক্তদান সংস্থা ‘রক্তিমা’।

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত উচ্চতর গ্রেড পাচ্ছেন ৬ হাজার ৪১০ শিক্ষক - dainik shiksha উচ্চতর গ্রেড পাচ্ছেন ৬ হাজার ৪১০ শিক্ষক সরকারি স্কুলে ভর্তির নীতিমালা জারি - dainik shiksha সরকারি স্কুলে ভর্তির নীতিমালা জারি ‘সরকারিকরণের আদেশ জারির দিন থেকে শিক্ষকদের আর্থিক সুবিধা দেয়ার চেষ্টা চলছে’ - dainik shiksha ‘সরকারিকরণের আদেশ জারির দিন থেকে শিক্ষকদের আর্থিক সুবিধা দেয়ার চেষ্টা চলছে’ দুর্নীতিবাজ কর্মচারীরা ফিরে আসছে শিক্ষা ভবনে, মাদরাসা শাখার কাজ কি? - dainik shiksha দুর্নীতিবাজ কর্মচারীরা ফিরে আসছে শিক্ষা ভবনে, মাদরাসা শাখার কাজ কি? রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ - dainik shiksha রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু - dainik shiksha টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি - dainik shiksha বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান - dainik shiksha ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় - dainik shiksha কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় please click here to view dainikshiksha website