ইবির দুই শিক্ষার্থী বহিষ্কার: তদন্ত কমিটি - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

ইবির দুই শিক্ষার্থী বহিষ্কার: তদন্ত কমিটি

ইবি প্রতিনিধি |

সাংবাদিককে মারধরের ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয় দুই শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করেছে প্রশাসন। রোববার (০৬ই আগস্ট) বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা কমিটির এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে ভিসি। বহিষ্কৃত দুজনই ইবি শাখা ছাত্রলীগ কর্মী।

জানা যায়, গত শুক্রবার সন্ধায় ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৪-১৫ শিক্ষাবর্ষের মাস্টার্সের শিক্ষার্থী মহসীন কবির মিঠু ও মাজিদুল হক রুবেল ইংরেজি দৈনিক ‘দ্য ইন্ডিপেনডেন্ট’ এর ইবি প্রতিনিধি শাহ আলমকে মারধর করে।  ঘটনার পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ দেয়। রোববার বিকেল সাড়ে ৫টায় ভিসি অফিসে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় মহসীন কবির মিঠু ও মাজিদুল হক রুবেলকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার করা হয়। ঘটনার দিন রাতেই শাখা ছাত্রলীগ থেকে মিঠুকে বহিস্কার করা হয়।

এদিকে ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি করে দিয়েছেন ভিসি প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী। কমিটিতে ইংরেজি বিভাগের প্রফেসর ড. মিজানুর রহমানকে আহ্বায়ক ও ইতিহাস বিভাগের সভাপতি প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন ও পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেনকে সদস্য করা হয়েছে বলে রেজিস্ট্রার অফিস সুত্রে জানা গেছে। কমিটিকে শিগগির তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক - dainik shiksha জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম - dainik shiksha অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website