ইবি অধ্যাপক হিজবুল্লাহ সাময়িক বরখাস্ত - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

ইবি অধ্যাপক হিজবুল্লাহ সাময়িক বরখাস্ত

ইবি প্রতিনিধি |

ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিস বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক হাফিজ এ বি এম হিজবুল্লাহকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। তিনি বেশ কিছুদিন আগে পুলিশের হাতে গ্রেফতার হয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে থাকায় মঙ্গলবার সন্ধ্যায় তাকে বরখাস্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী।

উপাচার্য বলেন, পুলিশের হাতে বিশ্ববিদ্যালয়ে কর্মরত যে কেউ গ্রেফতার হলে সাময়িক বরখাস্তের একটি বিধান রয়েছে। আমরা প্রথমে বিষয়টি জানতে পারিনি। পরে বিষয়টি নিশ্চিত হয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়েছে। ওই শিক্ষক যেদিন গ্রেফতার হয়েছেন সেদিন থেকে এ বরখাস্তাদেশ কার্যকর হবে।

বরখাস্তকৃত শিক্ষকের ভগ্নিপতি ও কলা অনুষদের ডিন অধ্যাপক নেছার উদ্দিন আহমদ বলেন, একাদশ জাতীয় নির্বাচনের দুইদিন আগে ঢাকার শ্যাওড়াপাড়ার নিজ বাসা সংলগ্ন মসজিদ থেকে আসরের নামাজ পড়ে বের হওয়ার সময় মিরপুর থানা পুলিশ একটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগে তাকে গ্রেফতার করে। তবে আজ (মঙ্গলবার) তার জামনি হয়েছে। আগামী ১৬ই ফেব্রুয়ারি তিনি নিজ বিভাগে যোগদান করবেন।

ওই শিক্ষকের ছাত্র ও একই বিভাগের অধ্যাপক ইয়াকুব আলী বলেন, ‘উনি আমার শিক্ষক। তিনি অসম্ভব মেধাবী, সৎ এবং আদর্শবান শিক্ষক। তার অনুপস্থিতিতে ছাত্রদের অপূরণীয় ক্ষতি হচ্ছে।’

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website