ইরাবের সভাপতি দৈনিক শিক্ষার সিদ্দিকুর সম্পাদক অভিজিৎ - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

ইরাবের সভাপতি দৈনিক শিক্ষার সিদ্দিকুর সম্পাদক অভিজিৎ

নিজস্ব প্রতিবেদক |

এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব)এর প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক শিক্ষার সম্পাদক সিদ্দিকুর রহমান খানকে দ্বিতীয় মেয়াদের জন্য সংগঠনের সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে। আর ইরাবের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার অভিজিৎ ভট্টাচার্যকে সাধারণ সম্পাদক করা হয়েছে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় শিগগিরই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করারও সিদ্ধান্ত হয়।  

উল্লেখ্য, এই সংগঠনের সদস্যরা মহান মুক্তিযুদ্ধ ও প্রগতিশীল চেতনায় বিশ্বাসী। 

পেশাগত উৎকর্ষ সাধন ও অধিকার আদায়ের লক্ষ্যে ২০১৮ খ্রিষ্টাব্দের জুলাই মাসে ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত শিক্ষা বিষয়ক সাংবাদিকদের নিয়ে ইরাব গঠন করা হয়।

ইংরেজি দৈনিক নিউ এইজ ও ইন্ডিপেন্ডেন্টসহ বিভিন্ন ইংরেজি পত্রিকায় শিক্ষা ও জাতীয় সংসদ বিষয়ে ২০ বছর সাংবাদিকতা করার পর শিক্ষা বিষয়ক দেশের একমাত্র অনলাইন জাতীয় পত্রিকা দৈনিকশিক্ষাডটকম প্রতিষ্ঠা করেছেন সিদ্দিকুর রহমান। রিপোর্টার হিসেবে একাধিকবার ‘বর্ষসেরা শিক্ষা প্রতিবেদক’ খেতাব পেয়েছেন। ‘মহামান্য রাষ্ট্রপতির সৌজন্যে শিক্ষা বিষয়ক সেরা রিপোর্টারের পুরস্কার জিতেছেন একাধিকবার। 

অপরদিকে দৈনিক কালেরকন্ঠে, দৈনিক আমাদের সময় ও দৈনিক বর্তমানসহ বিভিন্ন জাতীয় দৈনিক শিক্ষা বিষয়ে ১৫ বছরেরও বেশি সময় ধরে সাংবাদিকতার অভিজ্ঞতা অভিজিৎ ভট্টাচার্যের।  টানা তিনবার ইউনেস্ক পুরস্কারসহ দেশ-বিদেশে বিভিন্ন পুরস্কার পেয়েছেন তিনি। 

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram নবম শ্রেণির রেজিস্ট্রেশন শুরু ১৬ আগস্ট - dainik shiksha নবম শ্রেণির রেজিস্ট্রেশন শুরু ১৬ আগস্ট করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৯৭৭ - dainik shiksha করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৯৭৭ এমপিও না দেয়ার শর্তে আরও ৩ কলেজ স্থাপনের অনুমতি - dainik shiksha এমপিও না দেয়ার শর্তে আরও ৩ কলেজ স্থাপনের অনুমতি মৃত শিক্ষকদের নামে এমপিওর টাকা, অবশেষে শিক্ষা অধিদপ্তরের কড়া নির্দেশ - dainik shiksha মৃত শিক্ষকদের নামে এমপিওর টাকা, অবশেষে শিক্ষা অধিদপ্তরের কড়া নির্দেশ জাল সনদে ৯ বছর চাকরি: প্রভাষকের বিরুদ্ধে মামলা - dainik shiksha জাল সনদে ৯ বছর চাকরি: প্রভাষকের বিরুদ্ধে মামলা করোনা ভাইরাস : বুঝবেন কীভাবে, যাবেন কোথায়? - dainik shiksha করোনা ভাইরাস : বুঝবেন কীভাবে, যাবেন কোথায়? please click here to view dainikshiksha website