ইসরাইলের হাতে ফিলিস্তিনি অধ্যাপককে তুলে দিল যুক্তরাষ্ট্র - বিবিধ - Dainikshiksha

ইসরাইলের হাতে ফিলিস্তিনি অধ্যাপককে তুলে দিল যুক্তরাষ্ট্র

দৈনিকশিক্ষা ডেস্ক |

আবদুল হালিম আল-আশকার নামে ফিলিস্তিনের একজন বিশ্ববিদ্যালয় অধ্যাপককে ইসরাইলের হাতে তুলে দিয়েছে মার্কিন সরকার। এর আগে ওই অধ্যাপককে মার্কিন কারাগারে ১১ বছর তাকে আটক রাখা হয়।

জানা যায়, আবদুল হালিম আল-আশকারকে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের জন্য তহবিল সংগ্রহের অভিযোগে আটক করে যুক্তরাষ্ট্র। ২০০৫ খ্রিষ্টাব্দে এ অধ্যাপক ফিলিস্তিনের প্রেসিডেন্ট পদে নির্বাচন করেছিলেন। তিনি আমেরিকার হাওয়ার্ড বিশ্ববিদ্যালয়ের সাবেক সহযোগী অধ্যাপক ছিলেন।

আবদুল হালিমকে ইসরাইলের হাতে তুলে দেয়ার নিন্দা জানিয়েছেন হামাস প্রধান ইসমাইল হানিয়া। তিনি বলেন, এ ঘটনা আন্তর্জাতিক রীতিনীতি ও আইনের পরিপন্থি।

ফিলিস্তিনের আন্তর্জাতিক সম্পর্ক পরিষদও আবদুল হালিম আল-আশকারকে হস্তান্তরের বিরুদ্ধে বিবৃতি দিয়েছে। পরিষদের পক্ষ থেকে বলা হয়েছে, তার ভাগ্যের যেকোনো খারাপ পরিস্থিতির জন্য যুক্তরাষ্ট্রকে সম্পূর্ণভাবে দায়ী থাকতে হবে।

এছাড়া আরো বলা হয়েছে, যুক্তরাষ্ট্র যে ফিলিস্তিনের প্রতি শত্রুতা পোষণ করে ফিলিস্তিনের এ নেতাকে ইসরাইলের কাছে হস্তান্তরের মাধ্যমে তা আবারো পরিষ্কার হয়েছে।

চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের ভাতা দেয়ার আদেশ জারি - dainik shiksha চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের ভাতা দেয়ার আদেশ জারি এইচএসসির ফল প্রকাশ হতে পারে ২১ জুলাই - dainik shiksha এইচএসসির ফল প্রকাশ হতে পারে ২১ জুলাই বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি - dainik shiksha বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ - dainik shiksha রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি - dainik shiksha ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন - dainik shiksha প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র - dainik shiksha শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website