ইসরাইলের হাতে ফিলিস্তিনি অধ্যাপককে তুলে দিল যুক্তরাষ্ট্র - বিবিধ - Dainikshiksha

ইসরাইলের হাতে ফিলিস্তিনি অধ্যাপককে তুলে দিল যুক্তরাষ্ট্র

দৈনিকশিক্ষা ডেস্ক |

আবদুল হালিম আল-আশকার নামে ফিলিস্তিনের একজন বিশ্ববিদ্যালয় অধ্যাপককে ইসরাইলের হাতে তুলে দিয়েছে মার্কিন সরকার। এর আগে ওই অধ্যাপককে মার্কিন কারাগারে ১১ বছর তাকে আটক রাখা হয়।

জানা যায়, আবদুল হালিম আল-আশকারকে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের জন্য তহবিল সংগ্রহের অভিযোগে আটক করে যুক্তরাষ্ট্র। ২০০৫ খ্রিষ্টাব্দে এ অধ্যাপক ফিলিস্তিনের প্রেসিডেন্ট পদে নির্বাচন করেছিলেন। তিনি আমেরিকার হাওয়ার্ড বিশ্ববিদ্যালয়ের সাবেক সহযোগী অধ্যাপক ছিলেন।

আবদুল হালিমকে ইসরাইলের হাতে তুলে দেয়ার নিন্দা জানিয়েছেন হামাস প্রধান ইসমাইল হানিয়া। তিনি বলেন, এ ঘটনা আন্তর্জাতিক রীতিনীতি ও আইনের পরিপন্থি।

ফিলিস্তিনের আন্তর্জাতিক সম্পর্ক পরিষদও আবদুল হালিম আল-আশকারকে হস্তান্তরের বিরুদ্ধে বিবৃতি দিয়েছে। পরিষদের পক্ষ থেকে বলা হয়েছে, তার ভাগ্যের যেকোনো খারাপ পরিস্থিতির জন্য যুক্তরাষ্ট্রকে সম্পূর্ণভাবে দায়ী থাকতে হবে।

এছাড়া আরো বলা হয়েছে, যুক্তরাষ্ট্র যে ফিলিস্তিনের প্রতি শত্রুতা পোষণ করে ফিলিস্তিনের এ নেতাকে ইসরাইলের কাছে হস্তান্তরের মাধ্যমে তা আবারো পরিষ্কার হয়েছে।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website