ইসলামী বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য শেখ আব্দুস সালাম - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য শেখ আব্দুস সালাম

নিজস্ব প্রতিবেদক |

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের  সাবেক অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে তাকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

আগামী চার বছর বিশ্ববিদ্যালয়টির উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। তবে, রাষ্ট্রপতি চাইলে এর আগেই তার নিয়োগ বাতিল করতে পারবেন।

তিনি তার বর্তমান পদে সমপরিমানে বেতন-ভাতা পাবেন এবং ভিসি হিসেবে অন্যান্য সুবিধা ভোগ করতে পারবেন বলেও জানানো হয়েছে প্রজ্ঞাপনে। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী হিসেবে তাকে সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করতে বলা হয়েছে প্রজ্ঞাপনে।

এ বিষয়ে জানতে চাইলে অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম দৈনিক শিক্ষাডটকমকে জানান, সর্বোচ্চ দায়িত্বশীলতার সঙ্গে কাজ করব।

গত ২০ আগস্ট শেষ হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর রশিদ আসকারীর মেয়াদ। সে হিসেবে এক মাসেরও বেশি সময় ধরে শূন্য ছিল বিশ্ববিদ্যালয়টি শীর্ষ এ পদটি।

অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম ১৯৫৫ খ্রিষ্টাব্দে বাগেরহাটে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৫ খ্রিষ্টাব্দে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে অনার্স এবং ১৯৭৬ খ্রিষ্টাব্দে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। এছাড়াও ১৯৮০ খ্রিষ্টাব্দে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় মাস্টার্স ও ১৯৮১ খ্রিষ্টাব্দে এলএলবি ডিগ্রী অর্জন করেন। তিনি ১৯৮৬ খ্রিষ্টাব্দে ভারতের পুনে বিশ্ববিদ্যালয় থেকে যোগাযোগ ও সাংবাদিকতায় বিএইচডি করেন।

১৯৮৭ খ্রিষ্টাব্দে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে অধ্যাপক হিসেবে যোগদান করেন। ২০০৬-২০০৯ খ্রিষ্টাব্দে পর্যন্ত তিনি বিভাগের সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়াও ১৯৯৬-২০০১ খ্রিষ্টাব্দ পর্যন্ত তিনি প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) ডিরেক্টর জেনারেলের দায়িত্ব পালন করেছেন।

বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী - dainik shiksha বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর - dainik shiksha টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা - dainik shiksha জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী - dainik shiksha অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা - dainik shiksha শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ - dainik shiksha বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ please click here to view dainikshiksha website