ঈদের ছুটির পরও শিক্ষা প্রতিষ্ঠানে ডেঙ্গু আতঙ্ক - স্কুল - Dainikshiksha

ঈদের ছুটির পরও শিক্ষা প্রতিষ্ঠানে ডেঙ্গু আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক |

ঈদের ছুটির পরও ডেঙ্গু আতঙ্ক রয়েছে শিক্ষার্থী ও অভিভাবকের মাঝে। তবে উপস্থিতি স্বাভাবিক হয়েছে বলে দাবি কর্তৃপক্ষের। এদিকে মন্ত্রণালয় বলছে প্রতিষ্ঠানগুলো পরিচ্ছন্ন আছে কিনা সেটা দেখতে আকস্মিক পরিদর্শন করা হবে। 

শিক্ষা প্রতিষ্ঠান পরিচ্ছন্ন রাখতে একজন শিক্ষক ও কর্মচারীকে ঈদের ছুটিতেও সার্বক্ষণিক থাকার নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়।

তার সুফল মিলেছে বলে দাবি স্কুল কর্তৃপক্ষের। ছুটি শেষে স্কুলে শিক্ষার্থী উপস্থিতি বেড়েছে। রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের শিক্ষার্থীরা বলছে, আগের থেকে প্রতিষ্ঠান এখন অনেক পরিচ্ছন্ন।

কর্তৃপক্ষ বলছে, নিয়মিত স্কুলের ভেতর-বাহির পরিষ্কার করা হচ্ছে। রাজধানীর অন্যান্য স্কুলেরও চিত্রও প্রায় একই রকম। 

ঈদের আগে ডেঙ্গু আতঙ্কে স্কুল কলেজে শিক্ষার্থী উপস্থিতি কমলেও এখন অবস্থা পাল্টে গেছে। কিন্তু তারপরও আতঙ্ক কাটছে না। কর্তৃপক্ষ অবশ্য বলছে সচেতনতা বৃদ্ধিতে সব ধরনের উদ্যোগ নিচ্ছে তারা।

শিক্ষা মন্ত্রণালয় বলছে, এরপরও ঝটিকা অভিযান চলবে। 

শিক্ষা প্রতিষ্ঠানে মশার উপদ্রব কমাতে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক সবাইকে সজাগ থাকার আহ্বান মন্ত্রণালয়ের।

গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান - dainik shiksha গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের - dainik shiksha অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ - dainik shiksha ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী - dainik shiksha শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! - dainik shiksha চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী - dainik shiksha শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website