ঈশ্বরগঞ্জে চালু হলো অনলাইন স্কুল-মাদরাসা - স্কুল - দৈনিকশিক্ষা

ঈশ্বরগঞ্জে চালু হলো অনলাইন স্কুল-মাদরাসা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি |

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে করোনা দুর্যোগে শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ থাকায় শিক্ষার্থীদের পিছিয়ে পড়া রোধে ‘ঈশ্বরগঞ্জ অনলাইন স্কুল-মাদরাসা’ কার্যক্রম চালু করা হয়েছে। শনিবার (২৭ জুন) সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে এ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মিজানুর রহমান।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো নিজস্ব ফেসবুজ পেজের মাধ্যমে অনলাইনে পাঠ কার্যক্রম চালু রাখলেও তা আরও জনপ্রিয় ও গতিশীল করার লক্ষ্যে ‘ঈশ্বরগঞ্জ অনলাইন স্কুল-মাদরাসা’নামে ফেসবুক পেজ চালু করে শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে।  এতে আরও জানানো হয়, শনিবার থেকে ওই ফেসবুক পেজের মাধ্যমে প্যানেলভুক্ত শিক্ষকদের মাধ্যমে ষষ্ঠ থেকে দশম শ্রেণির ইংরেজি, গণিত, বিজ্ঞান ও আইসিটি বিষয়ের পাঠদান চালু রাখা হবে। এছাড়া সাপ্তাহিক ক্লাসগুলোর মধ্যে নির্বাচিত ভালো ক্লাস স্থানীয় ক্যাবল চ্যানেলেও প্রচার করা হবে প্রশাসনের পক্ষ থেকে।

ঈশ্বরগঞ্জ বিশ্বেশ্বরী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক একেএম মোস্তফা কামাল বলেন, উপজেলা নির্বাহী অফিসারের ব্যাতিক্রমী এ উদ্যোগে গ্রামের শিক্ষার্থীরাও শহরের ভালো শিক্ষকদের পাঠ শুনে উপকৃত হবে।

উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, করোনার দুর্যোগে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে অনলাইন-স্কুল মাদরাসা কার্যক্রম চালু করা হয়েছে। অনেক ভালো শিক্ষকের ক্লাস থাকবে সেখানে। এতে শিক্ষার্থীরা উপকৃত হবে।

করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪ হাজার ১৯ - dainik shiksha করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪ হাজার ১৯ পিটিআই ইন্সট্রাক্টরদের পদোন্নতির সুযোগ বাড়ল - dainik shiksha পিটিআই ইন্সট্রাক্টরদের পদোন্নতির সুযোগ বাড়ল প্রাথমিক শিক্ষায় নতুন ৮ সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু - dainik shiksha প্রাথমিক শিক্ষায় নতুন ৮ সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু অ্যাডহক নিয়োগ পেলেন ৩৭ শিক্ষক - dainik shiksha অ্যাডহক নিয়োগ পেলেন ৩৭ শিক্ষক চলতি মাসেই মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বকেয়াসহ এমপিওর টাকা ছাড় - dainik shiksha চলতি মাসেই মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বকেয়াসহ এমপিওর টাকা ছাড় বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website