উইলস্ লিটল ফ্লাওয়ার স্কুলে পুনর্নির্বাচনের দাবি - ইংলিশ মিডিয়াম - Dainikshiksha

উইলস্ লিটল ফ্লাওয়ার স্কুলে পুনর্নির্বাচনের দাবি

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর কাকরাইলে উইলস্ লিট্ল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন বাতিল করে  ইংরেজি মাধ্যমসহ সব মাধ্যমের অভিভাবকদের ভোটাধিকার দিয়ে পুনর্নির্বাচন দেয়ার দাবি জানিয়েছে উইলস্ পরিবার।

শনিবার (৭ই অক্টোবর) সকালে সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন মিলনায়তনে উইলস্ পরিবারের পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়।

লিখিত বক্তব্যে সংগঠনের আহ্বায়ক মনিরুল ইসলাম (আকাশ) অভিযোগ করেন, উইলস্ লিট্ল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজে নির্বাচন নিয়ে নানামুখী চক্রান্ত চলছে। ২০০৩ খ্রিস্টাব্দের পর ১৪ বছর নির্বাচন অনুষ্ঠিত হয়নি। বিশেষ কমিটি ও এডহক কমিটি দিয়ে স্কুলটি পরিচালিত হচ্ছে। ফলে স্কুলে লেখাপড়ার মান নিচে নেমে যাচ্ছে এবং স্কুলকেন্দ্রিক নানা দুর্নীতি ও অনিয়ম দেখা দিয়েছে বলে অভিযোগ করেন তিনি।

তিনি আরও বলেন, স্কুল পরিচালনা কমিটির শিক্ষক প্রতিনিধি নির্বাচনে বাংলা ও ইংরেজি মাধ্যমসহ সব মাধ্যম মিলে যৌথভাবে নির্বাচন হলেও অভিভাবক প্রতিনিধি নির্বাচনের ক্ষেত্রে ইংরেজি মাধ্যমকে দূরে সরিয়ে রাখা হয়। এজন্য একটি মহলের অসৎ উদ্দেশ্য রয়েছে বলে বারবার অভিযোগ করেন তিনি।

অভিভাবক প্রতিনিধি নির্বাচনের ক্ষেত্রে ইংরেজি মাধ্যমকে বাদ দেয়ায় অভিবাকদের মধ্যে ক্ষোভ  তৈরি হয়। অভিভাবকরা ৪ অক্টোবর হাইকোর্টে রিট আবেদন করেন। যার প্রেক্ষিতে গত ৫ অক্টোবর মহামান্য হাইকোর্টের বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি আশিস রঞ্জন দাস অভিভাবক প্রতিনিধি নির্বাচন কেন অবৈধ ঘোষণা করা হবে না মর্মে চার সপ্তাহের মধ্যে কারণ দর্শানোর রুল জারি করেন।

সংবাদ সম্মেলনে অবিলম্বে ৭ অক্টোবরের নির্বাচন বাতিল করে বাংলা ও ইংরেজি মাধ্যমকে নিয়ে সঠিক ভোটার তালিকা প্রণয়ন ও সব অভিভাবকদের অংশগ্রহণের মাধ্যমে নির্বাচন দেয়ার দাবি জানানো হয়।

নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website