উগ্রবাদ প্রতিরোধ প্রকল্প বাস্তবায়নে শিক্ষা কর্মকর্তাদের যুক্ত থাকার নির্দেশ - কলেজ - Dainikshiksha

উগ্রবাদ প্রতিরোধ প্রকল্প বাস্তবায়নে শিক্ষা কর্মকর্তাদের যুক্ত থাকার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

উগ্রবাদ প্রতিরোধে ‘যুব সমাজের ক্ষমতায়নের মাধ্যমে উগ্রবাদিকরণ এবং সহিংস উগ্রবাদ প্রতিরোধ’ শিরোনামে একটি প্রকল্প কর্মসূচি হাতে নেয়া হয়েছে। কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থীদের ক্ষমতায়ণ করে উগ্রবাদ প্রতিরোধ করারও পরিকল্পনা রয়েছে। এ প্রকল্পটি পরিচালনা করছে বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট।

আর এ কর্মসূচিতে সহায়তা ও সহযোগিতার লক্ষ্যে প্রকল্পের আওতাভুক্ত অঞ্চলের জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং মাদ্রাসা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

প্রকল্পটি শিক্ষকদের সহায়তায় কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থীদের ক্ষমতায়নের মাধ্যমে উগ্রবাদ এবং সহিংস কর্মকান্ড প্রতিরোধ করে সামাজিক সক্ষমতা বৃদ্ধি এবং যুব সমাজের ভূমিকাকে শানিত করার লক্ষ্যে পরিচালিত হচ্ছে বলে শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

২রা আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ বিভাগ কলেজ ও মাদ্রাসার জন্য এ সংক্রান্ত দুটি পৃথক বিজ্ঞপ্তি প্রকাশ করে।

প্রাথমিকভাবে উত্তরবঙ্গের ১০টি জেলার ১৫টি উপজেলায় এ প্রকল্প বাস্তবায়নের পদক্ষেপ নেয়া হয়। এ বিষয়ে ইতিমধ্যে সব কয়টি উপজেলায় অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগকে অবহিত করেছে শিক্ষা মন্ত্রণালয়।

স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) - dainik shiksha এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব - dainik shiksha ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা - dainik shiksha নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website