উত্তরপত্র জালিয়াতি : বরিশাল বোর্ডের আরও ২ কর্মচারী বরখাস্ত - এইচএসসি/আলিম - দৈনিকশিক্ষা

উত্তরপত্র জালিয়াতি : বরিশাল বোর্ডের আরও ২ কর্মচারী বরখাস্ত

বরিশাল প্রতিনিধি |

বরিশাল শিক্ষা বোর্ডে ২০১৯ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষায় উত্তরপত্র জালিয়াতির ঘটনায় অস্থায়ী দুই কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। তারা হলেন অফিস সহকারী নিতাই চন্দ ও শংকর দাস। গত সোমবার তাদের বরখাস্ত করা হয়েছে। এ নিয়ে উত্তরপত্র জালিয়াতির ঘটনায় এ বোর্ডের চার কর্মচারীকে বরখাস্ত করা হলো। এর আগে গোবিন্দ চন্দ্র পাল ও মনিরুল ইসলাম নামের দুই কর্মচারীকে বরখাস্ত করা হয়েছিল।

বরিশাল বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. ইউনুস জানান, তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে নিতাই চন্দ ও শংকর দাসকে বরখাস্ত করা হয়েছে। উত্তরপত্র জালিয়াতির কার্যক্রমে তারা জড়িত ছিলেন বলে একটি ভিডিও ফুটেজে দেখা গেছে। এর আগে উত্তরপত্র জালিয়াতির অভিযোগে চলতি বছর এইচএসসিতে বোর্ডের ১৮ শিক্ষার্থীর ফল স্থগিত রাখা হয়। তাদের বিরুদ্ধে উচ্চতর গণিত প্রথমপত্রের উত্তরপত্র জালিয়াতির অভিযোগ পাওয়া যায়। খাতা দেখার জন্য প্রধান পরীক্ষকের তৈরি উত্তরপত্রের সঙ্গে ওই শিক্ষার্থীদের উত্তরপত্র হুবহু মিলে যায়। পরে বিষয়টি খতিয়ে দেখতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বরিশাল অঞ্চলের পরিচালককে প্রধান করে তদন্ত কমিটি করা হয়। তাদের প্রতিবেদনের ভিত্তিতে ওই পরীক্ষার্থীদের এরই মধ্যে তিন বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আনোয়ারুল আজিমের দায়ের করা মামলাটি বর্তমানে পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) রয়েছে।

এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন - dainik shiksha এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ মারধরে অসুস্থ হলে আবরারকে অন্য রুমে নিয়ে গিয়ে পেটাই : রবিন - dainik shiksha মারধরে অসুস্থ হলে আবরারকে অন্য রুমে নিয়ে গিয়ে পেটাই : রবিন কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন - dainik shiksha ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website